বাংলাদেশের ক্লাবগুলোর বয়স ভিত্তিক দল না থাকা নিয়ে রয়েছে নানা সমালোচনা। এরজন্য ক্লাবগুলোর পাশাপাশি বাংলাদেশ ফুটবল ফেডারেশনকেও দায়ী করা হয়। পূর্বে লিগের কথা বলে একটি টুর্নামেন্ট আয়োজন করে দায়সারা ভাবে বয়সভিত্তিক খেলা আয়োজন করলেও এবার নড়েচড়ে বসেছে ফেডারেশন। সেপ্টেম্বরেই মাঠে গড়াবে বয়সভিত্তিক লিগ।

বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২১-২২ এ অংশগ্রহণকারী দলসমূহের অ-১৮ বয়সের খেলোয়াড়গণের অংশগ্রহণে বাফুফে অ-১৮ ফুটবল লীগ ২০২১-২২ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে পেশাদার লিগ কমিটি। আসছে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকেই বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে আয়োজিত হবে এই খেলা সমূহ। সর্বশেষ ২০১৯ সালে টুর্নামেন্টটি আয়োজন করে বাফুফে। তবে এবার আর টুর্নামেন্ট আকারে নয়, পূর্ণাঙ্গ লিগ করার প্রতিশ্রুতি দিয়েছে ফেডারেশন।

তবে চমকপ্রদ খবর, বাংলাদেশ চ্যাম্পিয়নশীপ লীগ ২০২১-২২ এ অংশগ্রহণকারী দলসমূহের অ-১৬ বয়সের খেলোয়াড়দের অংশগ্রহণে বাফুফে অ-১৬ ফুটবল লীগ ২০২১-২২ আয়োজন করা হবে। উক্ত লিগটিও শুরু হবে সেপ্টেম্বরে, অনুষ্ঠিত হবে বাফুফে ভবন সংলগ্ন আর্টিফিসিয়াল টার্ফ মাঠে।

উক্ত আয়োজন বাংলাদেশের ফুটবলের পাইপলাইনকে শক্তিশালী করতে অবশ্যই ভূমিকা রাখবে বলে আশাবাদী বাফুফে। তবে এর ধারা ধরে রাখতে পারবে কি ফেডারেশন ও ক্লাবগুলো? প্রশ্নটা নাহয় ভবিষ্যতের জন্য তোলা থাক।

Previous articleএবার অনূর্ধ্ব-২০ সাফের ফাইনালে চোখ বাংলাদেশের
Next articleকিংস অ্যারেনাতেই শিরোপা উৎসব করবে বসুন্ধরা কিংস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here