বাংলাদেশ প্রিমিয়ার লিগে রোমাঞ্চকর এক দিন দেখলো দেশীয় ফুটবল প্রেমীরা। চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে পিছিয়ে থেকেও ঢাকা আবাহনীর নাটকীয় জয়ের দিনে অঘটনের শিকার হয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। লিগের তলানিতে থাকা স্বাধীনতা ক্রীড়া সংঘের কাছে ২-১ গোলের হেরেছে আন্দ্রেস ক্রুসিয়ানির দল। আর দিনের আরেক ম্যাচে শেষ দিকে রোমাঞ্চ ছড়িয়ে ১-১ গোলের ড্র করেছে উত্তর বারিধারা ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে ম্যাচের দশম মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা উগবুগের পেনাল্টি রুখে দিয়ে স্বাধীনতাকে রক্ষা করেন গোলরক্ষক সরোয়ার জাহান। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৫৮তম মিনিটে গোলের দেখা পায় সাইফ। সাইফকে এগিয়ে নেন প্রথমার্ধে পেনাল্টি মিস করা এমেকা। উজবেক মিডফিল্ডার আশরোর গাফুরভের ক্রসে মেরাজ হোসেনের শট ফিরে আসে ক্রস বার কাপিয়ে, তবে ফিরতি বলে হেডে বল জালে জড়ান এমেকা। তবে মিনিটে দশেক পরেই স্বাধীনতাকে সমতায় ফেরান জিল্লুর রহমান। মিডফিল্ডার আশিকুর রহমানের বাড়ানো লং বলে দারুন নিয়ন্ত্রনে গোলরক্ষক মিতুল হোসেনকে বোকা বানিয়ে গোল করেন জিল্লুর। এরপর ম্যাচের শেষ দিকে, ৮৫তম মিনিটে বক্সের ভেতর বল লাগে সাইফের অধিনায়ক রিয়াদুল হাসান রাফির হাতে। দ্বিতীয় হলুদ কার্ড দেখে রাফির মাঠ ছাড়ার সঙ্গে পেনাল্টি পায় স্বাধীনতা। আর পেনাল্টি থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন সার্বিয়ান ডিফেন্ডার ইভান ম্যারিচ।

এছাড়া দিনের আরেক ম্যাচে গোপালগঞ্জে উত্তর বারিধারা-রহমতগঞ্জ ম্যাচের সব উত্তাপ যেনো জমে ছিল শেষ ১০ মিনিটে জন্য। গোলশূন্য প্রথমার্ধের পর ম্যাচের ৭৯ মিনিট পর্যন্ত স্কোরলাইন ছিল ০-০। এরপর ম্যাচের ৮০তম মিনিটে গোল করে পুরান ঢাকার জায়ান্টদের এগিয়ে দেন সানডে চিজোবা। তবে ম্যাচের অন্তিম মুহূর্তে, ইনজুরি সময়ে গোল করে উত্তর বারিধারাকে ১ পয়েন্ট এনে দেন আইভরি কোস্টের ডিফেন্ডার ইউসুফ মোরি বাম্বা।

Previous articleমাঠে গড়াচ্ছে স্কুল ফুটবল চ্যাম্পিয়ন্সশীপে চূড়ান্ত পর্ব
Next articleদুই আবাহনীর লড়াইয়ে নাটকীয় জয় ঢাকা আবাহনীর!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here