শুরু হতে যাচ্ছে বাংলাদেশের ঘরোয়া ফুটবলের আরো একটি নতুন মৌসুম। ‘স্বাধীনতা কাপ-২০২১’ এর মধ্যে শুরু হবে এবার ২০২১-২০২২ ফুটবল মৌসুম। বাফুফের লীগ ম্যানেজমেন্ট কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। আজ বিকাল ৩:০০ টায় বাফুফে ভবনে ২০২১-২০২২  মৌসুম উপলক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির দায়িত্বে ছিলেন বাফুফে সিনিয়র সহ-সভাপতি এবং প্রফেশনাল লীগ কমিটির চেয়ারম্যান আব্দুল সালাম মুর্শেদি। এছাড়াও উপস্থিত ছিলেন ডেপুটি চেয়ারম্যান এবং অন্য সদস্যবৃন্দ।

সভায় সিদ্ধান্ত নেওয়া হয় আগামী ২৭ নভেম্বর থেকে মাঠে গড়াবে ‘স্বাধীনতা কাপ-২০২১’। ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে। ‘বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২১-২২’ এর বিষয়েও সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এবারের প্রিমিয়ার লীগে অংশগ্রহণকারী দলের ক্ষেত্র পরিবর্তন লক্ষ্য করা গিয়েছে। এবারের স্বাধীনতা কাপে ১২ টি দলের পাশাপাশি ৪টি সার্ভিস দলও অংশ নিবে ।

প্রিমিয়ার লীগ আয়োজনে ৬ টি ভেন্যু নির্ধারণ করেছে প্রফেশনাল লীগ কমিটি। ভেন্যুগুলো হচ্ছে – শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম (গোপালগঞ্জে), সিলেট জেলা স্টেডিয়াম (সিলেট), মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম (রাজশাহী), শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়াম (কুমিল্লা), বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়াম (মুন্সিগঞ্জ), টাঙ্গাইল জেলা স্টেডিয়াম (টাঙ্গাইল)। এছাড়াও শহীদ আহসান উল্লাহ স্টেডিয়াম (টঙ্গী) এবং বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স ম্যাচ আয়োজনের প্রক্রিয়া চলমান রয়েছে।

অন্যদিকে ‘ফেডারেশন কাপ-২০২১’ এর প্রসঙ্গেও সিদ্ধান্ত এসেছে। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামকে ফেডারেশন কাপের নতুন আসরের ভেন্যু হিসেবে ঘোষণা করা হয়েছে।

Previous articleযে করেই হোক জয় চায় বাংলাদেশ!
Next articleশুরুতে লিড নিয়েও পরিশেষে ফলাফল ড্র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here