আগামী জুনে মালয়েশিয়ায় অনুষ্ঠেয় এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্ব সামনে রেখে বাড়তি প্রস্তুতির অংশ হিসেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন জাতীয় দলে জন্য প্রীতি ম্যাচ আয়োজনে মনযোগ দেয়। শুরুতে কম্বোডিয়া ও লাওসকে প্রীতি ম্যাচ খেলতে প্রস্তাব করা হলেও, আগেই তাদের প্রীতি ম্যাচ ঠিক হয়ে যাওয়ায় দুই দেশই অপারগতা জানিয়েছিল। এরপর ইন্দোনেশিয়া, নেপাল ও আফগানিস্তানের সঙ্গে প্রীতি ম্যাচ আয়োজনের চেষ্টা চালায় বাফুফে। বাফুফের চাওয়া ছিল ম্যাচটি যেনো বাংলাদেশে হয়। আর বাংলাদেশে খেলতে আগ্রহ প্রকাশ করেছিল আফগানিস্তান। কিন্তু শেষ পর্যন্ত দুইয়ে-দুইয়ে চার না মেলায় আফগানিস্তান নয়, প্রীতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে চূড়ান্ত হয়েছে ইন্দোনেশিয়া।

এশিয়ান কাপের বাছাইপর্ব সামনে রেখে এখন থেকেই প্রস্তুতিতে জোর দিতে চায় বাফুফের ন্যাশনাল টিমস কমিটি। সেই লক্ষ্যে আগামী ১৬ মে থেকে জাতীয় দলের আবাসিক ক্যাম্প শুরু করার পরিকল্পনা ফেডারেশনের। শুরুতে গাজীপুরের সারাহ্ রিসোর্ট এবং এরপর বসুন্ধরা কিংস অ্যারেনায় হবে জাতীয় দলের ক্যাম্প। ইন্দোনেশিয়ার উদ্দেশ্যে আগামী ২৭ মে বাংলাদেশ জাতীয় ফুটবল দল দেশ ছাড়বে। সেখান থেকে স্বাগতিকদের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে এশিয়ান কাপের বাছাইপর্ব খেলতে মালয়েশিয়ায় যাবে জামাল ভুঁইয়ারা।

আজ বাফুফের ন্যাশনাল টিমস কমিটির এক জরুরি অনলাইন সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভা শেষে ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ তাদের গৃহীত সকল ব্যবস্থাপনাগুলো সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালনা করার আশাবাদ ব্যক্ত করেন। সেইসাথে দলের সকল ফুটবলারের কোভিড টেস্টসহ অন্যান্য স্বাস্থ্য পরীক্ষা এবং পাসপোর্ট ও ভিসা সংক্রান্ত কোনো জটিলতা যেনো না হয় সে ব্যাপারে আগেভাগেই সব কিছু সম্পন্ন করে রাখার বিষয়ে ফেডারেশন থেকেই যথাযথ ব্যাবস্থা গ্রহন করার কথা জানান।

Previous articleবিসিএলে জয় পেয়েছে আজমপুর ও ওয়ারি!
Next articleবারিধারার বিপক্ষে কিংসের গোল উৎসব

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here