আসন্ন ফুটবল মৌসুমকে সামনে রেখে নিজেদের তৃতীয় বিদেশী নিশ্চিত করলো রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। তাজিকিস্তান জাতীয় দলের স্ট্রাইকার দিলশোদ বাসিভকে দলে ভিড়িয়েছে পুরান ঢাকার ঐতিহ্যবাহী ক্লাবটি।

তাজিকিস্তান জাতীয় দলের হয়ে আট গোল করা এই ফরোয়ার্ড সর্বশেষ খেলেছেন তাজিকিস্তান লীগের দল সিএসকেএ দুশানবে’তে। ক্লাবটির হয়ে গত মৌসুমের ১৬ ম্যাচে দুইটি গোল রয়েছে ৩২ বছর বয়সী এই খেলোয়াড়ের। প্রধান স্ট্রাইকার ছাড়াও রাইট উইংয়ে খেলতে পারেন দিলশোদ। তাজিকিস্তানের ক্লাবগুলো ছাড়াও তিনি আরমেনিয়ার ক্লাব মিকা আসতারাকে খেলেছেন। এখন পর্যন্ত পুরো ক্যারিয়ারে ২৪৯ ম্যাচে ১৩৭ টি গোল করেছেন তিনি।

২০০৭ সালে তাজিকিস্তান জাতীয় দলে অভিষেক হয় দিলশোদের। তাজিকদেরে হয়ে অর্ধশত ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তার। ছিলেন তাজিকিস্তানের সর্বোচ্চ গোলদাতাও।

রহমতগঞ্জে চুক্তি করেও বাদ পড়লেন বুরকিনা ফাসো’র স্ট্রাইকার আরজুমা ইভেস বামবারা। তার পূর্বের ক্লাবের সাথে এখনও চুক্তি থাকায় জটিলতার সৃষ্টি হয়। ফলে রহমতগঞ্জ ক্লাব ও খেলোয়াড় দুইপক্ষ সমঝোতার ভিত্তিতে চুক্তি বাতিল করেছে। এতে দিলশোদের অন্তর্ভুক্তির পরও একটি বিদেশীর জায়গা খালি রয়েছে। এক্ষেত্রে গুঞ্জন রয়েছে নাইজেরিয়ান একজন ফুটবলারের অন্তর্ভুক্তির। আলোচনায় থাকা ব্রাজিলের রবার্ট ডি সুজা করোনার কারণে আসতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here