আসন্ন ফুটবল মৌসুমের জন্য আরামবাগ ক্রীড়া সংঘে যোগ দিয়েছেন নাইজেরিয়ান চিজোবা ক্রিস্টোফার। শেষ মূহুর্তে আফগানিস্তানের খেলোয়াড় আসরাফ হাকিমির পরিবর্তে কলকাতার মোহনবাগানের এই সাবেক খেলোয়াড়কে দলভুক্ত করেছে ফুটবল পাড়ার দলটি।

২০১০ সাল থেকেই ভারতে ফুটবল খেলছেন ক্রিস্টোফার। কলকাতা মোহামেডানের হয়ে শুরু করা এই ফরোয়ার্ড খেলেছেন ভারতে র শিলং, কালিঘাট মিলান, লোনেস্টার এফসি ও মোহন বাগানে। ২০১৩-১৪ মৌসুমে মোহনবাগান ক্লাবের হয়ে লীগে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন তিনি।

২০১৫ সালে মায়ানমারে ক্লাব আইয়াওয়াডি ইউনাটেডে যোগ দেন তিনি। দলটির হয়ে ১৬ গোল করে যুগ্মভাবে হয়েছিলেন লিগের সর্বোচ্চ গোলদাতা। এর পরের বছর শান ইউনাইটেডের হয়ে ১৫ গোল করে হন সর্বোচ্চ গোলদাতা। সর্বশেষ খেলে এসেছেন ইথোপিয়ার টপ ডিভিশন ওয়েলওয়ালো আদিগ্রাট বিশ্ববিদ্যালয় এফসির হয়ে।

ক্রিস্টোফারের দলভুক্তির মূল কারণ আফগানিস্তান জাতীয় দলের খেলোয়াড় ফারদীন হাকিমি ভিসাজনিত সমস্যার কারণে দলের সাথে না আসতে পারায়। আরামবাগ সবার আগে হাকিমিকেই বিদেশী কোটায় নিশ্চিত করেছিলো। কিন্তু শেষ পর্যন্ত তার আর খেলা হচ্ছে না ফুটবল পাড়ার দলটিতে। দলের অন্য তিন বিদেশী হলেন ঘানা’র ইব্রাহীম মোরো ও সাদিক এডামস এবং অস্ট্রেলিয়ার ব্রেডি স্মিথ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here