ফিফা বিশ্বকাপ ২০২২ ও এএফসি এশিয়ান কাপ ২০২৩ এর প্রিলিমিনারি জয়েন্ট কোয়ালিফায়ার রাউন্ড -২ এর ম্যাচে আজ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। কারা খেলবে বাংলাদেশের প্রথম একাদশে এই নিয়ে দেশের ফুটবল প্রেমীদের আলোচনা তুঙ্গে। তবে আফগানিস্তান ম্যাচের একাদশের সাথে এই ম্যাচের একাদশে বড় পরিবর্তন দেখা যাবে না।

বাংলাদেশের একাশে গোলবারের নিচে আনিসুর রহমান জিকোর থাকা নিশ্চিত বলা চলে। এছাড়া অটো চয়েজ হিসেবেই দলে থাকছেন অধিনায়ক জামাল ভুইঁয়া, তপু বর্মন ও রিয়াদুল হাসান রাফি।

গত ম্যাচেই দর্শকদের মন জয় করা ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজীও থাকছেন একাদশে। রহমত মিয়ার পারফর্ম্যান্স নিয়ে অনেকে প্রশ্ন তুললেও তাকে আজকেও একাদশে দেখা যেতে পারে।

মধ্যমাঠে জামাল ভুইঁয়ার অন্যতম সঙ্গী হবে সোহেল রানা গত ম্যাচে ইনজুরিতে পড়েছেন। ফলে তার পরিবর্তন হবেই। সোহেলের জায়গায় একাদশে সুযোগ পেতে পারেন গত ম্যাচে বদলি হিসেবে নামা মানিক মোল্লা। তাদের সাথে থাকবে মাসুক মিয়া জনি।

আফগান ম্যাচের মতোই দুই উইংয়ে দেখা যেতে পারে গতিসম্পন্ন রাকিব হোসেন ও বিপলু আহমদকে। বাংলাদেশের গোল করার মূল দায়িত্বে দেখা যাবে মতিন মিয়াকে। তিনজন ফরোয়ার্ডই গতিসম্পন্ন হওয়ায় প্রতি আক্রমনে ভারতের পরীক্ষা নিবে তারা এটি বলার অপেক্ষা রাখে না।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

জিকো, রহমত, রাফি, তপু, তারিক, জামাল, মানিক, জনি, বিপলু, মতিন, রাকিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here