ভারতের সাথে শেষ সময়ে এসে জোড়া গোলে হার। এই হার বাংলাদেশের পয়েন্ট লাভের হাতছানিকে ধূলিসাৎ করে দিয়ে দুঃখ ও হতাশার স্মৃতি রচনা করে গেলো। ভারতে বিপক্ষে দুঃখ স্মৃতি শেষ হবার আগেই বাংলাদেশ শিবিরে আবারো হানা দিলো দুঃসংবাদ।

ভারতে বিপক্ষে ম্যাচে হলুদ কার্ড থাকার কারণে জামাল ভূঁইয়া, রহমত মিয়া এবং বিপুল আহমেদ বাংলাদেশ দলের আগামী ম্যাচ খেলতে পারবেন না। এতে বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপ বাছাইয়ে ওমানের বিপক্ষে নিজেদের অষ্টম তথা শেষ ম্যাচে দর্শকসারিতে সময় কাটাতে হবে দলের এই তিন স্তম্ভকে।

এই নিষেধাজ্ঞার ছাড়াও রয়েছে ইঞ্জুরিও।যেনো মরার উপর খাড়ার ঘা। ইঞ্জুরির কারণে মিডফিল্ডার মাশুক মিয়া জনিও দলে থাকছেন নাহ। এতে করে তিন গোলকিপার ছাড়া জেমি ডে’র হাতে আছে মাত্র ১৭ জন খেলোয়াড়।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের নিজেদের শেষ ম্যাচে ওমানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সামনে ওমানের মতো কঠিন প্রতিপক্ষ।শক্তি,সামর্থ্য,র‍্যাংকিং সবকিছুতে এগিয়ে ওমান। প্রথম লেগে জয় পায় নিই বাংলাদেশ, বরং হারতে হয়েছে ৪-১ গোলের ব্যবধানে। তাই এই নিষেধাজ্ঞা ও ইঞ্জুরি জেমি ডে-র বাড়তি চিন্তার কারণ। এছাড়া অধিনায়ক জামাল ভূঁইয়া দলে না থাকায় নতুন অধিনায়ক কে হচ্ছে সেটি নিয়েও ভাবতে হবে তাকে। তবে আর্মব্যান্ড ডিফেন্ডার তপু বর্মনের বাহুতে দেখা যাওয়ার সম্ভাবনাই বেশি রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here