দীর্ঘ ৯ মাস পর আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ নারী ফুটবল দল। বাংলাদেশ সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল গত বছর সেপ্টেম্বরে উজবেকিস্তানে এএফসি এশিয়ান কাপ বাছাইপর্বে। সেখানে জর্ডান ও ইরানের কাছে ৫-০ গোলে হেরেছিল বাংলাদেশের মেয়েরা। পরে হংকংয়ের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলে বাংলাদেশ জিতেছিল ৫-০ গোলে। দীর্ঘদিনের আন্তর্জাতিক ম্যাচের খরা কাটিয়ে এবার ঘরের মাঠে ফিফা প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে সাবিনা-কৃষ্ণারা।

আগামী ২৩ ও ২৬ জুন মালয়েশিয়ার বিপক্ষে দু’টি ম্যাচ হবে সিলেট জেলা স্টেডিয়ামে। প্রতিপক্ষ মালয়েশিয়া র‌্যাঙ্কিংয়ে বেশ এগিয়ে। বিশ্ব নারী ফুটবলে তাদের অবস্থান ৮৮তম আর বাংলাদেশের অবস্থান ১৪৫ তম। তবে নারী দলের কোচ গোলাম রাব্বানী ছোটন র‌্যাঙ্কিং না ভেবে প্রীতি ম্যাচ খেলতে মুখিয়ে আছেন। দীর্ঘদিন পর আন্তর্জাতিক ম্যাচে ফেরার প্রস্তুতি হিসেবে মালয়েশিয়ার বিপক্ষে খেলার সুযোগ পেয়ে ছোটন বলেন, ‘মালয়েশিয়ার বিপক্ষে খেলতে পারলে দলের জন্য ভালো হবে। দলের শেখারও আছে।’

অপরদিকে ফিফা কাউন্সিল মেম্বার ও বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণও ম্যাচ দুটিকে দলের প্রস্তুতির বড় সুযোগ হিসেবে দেখছেন, ‘সিলেটে আমরা দু’টি ম্যাচ আয়োজন করতে যাচ্ছি। মালয়েশিয়াকে বাংলাদেশ আতিথ্য দেবে। এতে করে দল আন্তর্জাতিক ম্যাচ খেলারও সুযোগ পাবে। সামনেই মেয়েদের সাফ চ্যাম্পিয়নশীপ ও এশিয়ান গেমস। এর আগে দু’টি ম্যাচ থেকে ভালো কিছু অর্জন হবে বলে আশা করি।’ আজ দুপুরে বাফুফে ভবনে অনুষ্ঠিত অর্গানাইজিং কমিটির সভা শেষে এসব তথ্য জানানো হয়।

Previous articleপ্রতিটা ক্ষেত্রে ধারাবাহিক হতে হবে – ক্যাবরেরা
Next articleহেরেই শেষ হলো বাংলাদেশের এশিয়ান কাপ বাছাই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here