নিজেদের পায়ের জাদুতে বাংলাদেশের ফুটবল প্রেমীদের আচ্ছন্ন করেছেন বা করে গিয়েছেন এমন বিদেশি ফুটবলারদের যদি কোনো তালিকা তৈরি করা হয় সেখানে নিশ্চিতভাবেই অনেকটা উপরেই থাকবে ড্যানিয়েল কলিন্ড্রেসের নাম। সেই কলিন্ড্রেস আবারো ফিরেছেন বাংলাদেশে। তবে এবার ভিন্ন জার্সিতে। এবার তিনি প্রতিনিধিত্ব করবেন ছয়বারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেডের।

ড্যানিয়েল কলিন্ড্রেসকে বাংলাদেশের ফুটবল ফ্যানদের কাছে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছুই নেই। ২০১৮ সাল থেকে ২০২০ সালের করোনায় স্থগিত হওয়া লিগ পর্যন্ত বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের জার্সিতে খেলে গিয়েছেন ড্যানিয়েল কলিন্ড্রেস। নিজের পায়ের জাদুতে বাংলাদেশী দর্শকদের মজিয়ে রেখেছিলেন এই উইঙ্গার। পাশাপাশি ছিলেন বসুন্ধরা কিংসের অধিনায়কও। বসুন্ধরা কিংসের জার্সিতে ৩৪ ম্যাচ খেলে ১৫ গোলের পাশাপাশি ১২ টি অ্যাসিস্টও করেছিলেন কলিন্দ্রেস। বসুন্ধরা কিংস থেকে বিদায় নেওয়ার পর সর্বশেষ মৌসুমে কলিন্দ্রেস খেলেছিলেন তার পুরনো ক্লাব দেপার্তিভো স্পারিসাতে। বসুন্ধরা কিংসের হয়ে বাংলাদেশে আসার আগেও দেপার্তিভো স্পারিসাতেই ছিলেন কলিন্ড্রেস। ক্লাবটির হয়ে ৩৩৮ টি ম্যাচ খেলে ৭০টি গোল এবং ৫০ টি এসিস্ট করেছেন ৩৬ বছর বয়সী এই উইঙ্গার। এছাড়াও কোস্টারিকার জাতীয় দলের হয়ে ১৭ টি ম্যাচ খেলেছেন ড্যানিয়েল কলিন্দ্রেস। দেশের প্রতিনিধিত্ব করেছেন বিশ্বকাপে।

বৃহস্পতিবার আবারো বাংলাদেশে ফিরেছেন কলিন্দ্রেস। তবে বসুন্ধরা কিংসে নয়, নতুন মৌসুমে কলিন্দ্রেসের ঠিকানা ঢাকা আবাহনী লিমিটেড। ধানমন্ডির ক্লাবটির হয়ে ২০২১-২২ ফুটবল মৌসুমের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন কোস্টারিকান সুপারস্টার। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৯ নভেম্বর নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে ম্যাচ দিয়ে আবারো ঢাকার মাঠ মাতাবেন এই ফরোয়ার্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here