ফিফা বিশ্বকাপ ২০২৬- এর বাছাইপর্ব খেলতে বর্তমানে অস্ট্রেলিয়ায় অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আগামী ১৬ ই নভেম্বর অস্ট্রেলিয়া বিপক্ষে মাঠে নামবে বেঙ্গল টাইগার্সরা। তাই দুইদিন বিশ্রামের পর আসন্ন ম্যাচকে সামনে আজ প্রথমবার শিষ্যদের নিয়ে মাঠের অনুশীলনে নেমেছে হ্যাভিয়ার ক্যাবররা।

আজ নিজেদের প্রথম অনুশীলন করেছে বাংলাদেশ দল। অধিনায়ক জামালের মতে এই অনুশীলন ভালো ছিলো। প্র‍্যাক্টিস সেশনে প্লেয়াররা ঠান্ডার প্রকোপে পড়লেও পরবর্তীতে তা কাটিয়ে উঠতে পারবে বলে মনে করেন। তিনি বলেন, “আজকে আমরা সবাই মিলে প্র‍্যাক্টিস করেছি। আবহাওয়া ঠান্ডা হওয়ার কারণে প্লেয়াররা ঠান্ডার প্রকোপে পড়েছিলো। তারিক এবং আমার এই পরিবেশে খেলার অভিজ্ঞতা থাকায় আমাদের দুইজনের সমস্যা হয় নি। আশা করি অন্য প্লেয়াররাও ধীরে ধীরে পরিবেশের সাথে মানিয়ে নিবে৷ ”

ঠান্ডার পাশাপাশি তীব্র বায়ুপ্রবাহও বাংলাদেশের অনুশীলনে বাধার সৃষ্টি করেছে। তবে জামাল মনে করেন স্টেডিয়ামের ভেতরে এসব কোনো কিছুই প্রভাব ফেলতে পারবে না- “আমরা যখন বাইরে বের হই, তখন দেখায় যায় যে ঠান্ডা বাতাস কিছুটা বিঘ্ন ঘটায়। তবে আমি মনে স্টেডিয়ামে এসব প্রভাব ফেলতে পারবে না।”

নামে ভারে কিংবা শক্তিমত্তায় বহুগুণে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। তাই তাদের মোকাবিলা করতে ছক কষে চলেছেন বাংলাদেশ দলের কোচ হ্যাভিয়ার ক্যাবররা। অনুশীলন শেষে ঠিক এমনটাই বলেছেন দলের ফরোয়ার্ড মোহাম্মদ ইব্রাহিম। তিনি বলেন, “আমাদের প্র‍্যাক্টিস সেশনের মূল বিষয় ছিলো কীভাবে আমারা ডিফেন্সিভ ব্লক করবো। অস্বীকার কোনো কারণ নেই অস্ট্রেলিয়া আমাদের অনেক শক্তিশালী একটি দল। তাই কোচ আমাদের শিখিয়েছে কীভাবে তাদের আক্রমণগুলো সামলাবো। কোচ আমাদের বুঝিয়েছে তাদের আক্রমণ রুখে দেওয়াই হবে আমাদের মূল কাজ।”

Previous articleঅস্ট্রেলিয়ার পাশাপাশি দেশটির আবহাওয়াকে চ্যালেঞ্জ মানছেন ক্যাবরেরা
Next articleফিলিস্তিন-ইসরাইল যুদ্ধের প্রভাব পড়েছে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here