২০১৮ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে আগমনের পর থেকে দেশীয় তারকা ফুটবলারদের পাশাপাশি হাই প্রোফাইল বিদেশি ফুটবলার দলে টেনে সবার নজর কেড়েছে বসুন্ধরা কিংস। নিজেদের প্রথম মৌসুমেই ২০১৮ রাশিয়া বিশ্বকাপ খেলা কোস্টারিকান ফরোয়ার্ড দানিয়েল কলিন্দ্রেসকে দলে নিয়ে পুরো দেশে আলোড়ন সৃষ্টি করে বসুন্ধরা। এরপর লিওনেল মেসির সাথে আর্জেন্টিনা জাতীয় দলে খেলা হার্নান বার্কোসকে দলে নিয়ে বাংলাদেশ তো বটেই পুরো দক্ষিণ এশিয়াতে হইচই ফেলে দিয়েছিল বাংলাদেশের অন্যতম শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন দলটি। এছাড়াও লেবাননের জাতীয় দলের ফুটবলার জালাল কদোহ, কিরগিজস্তান জাতীয় দলের ফুটবলার বখতিয়ার দুশোভেকবরাও খেলে গিয়েছেন বসুন্ধরা কিংসের হয়ে। এবার কিংসের বিদেশিদের এই তালিকা সমৃদ্ধ করে তাদের ডেরায় যুক্ত হচ্ছেন আরো একজন বিশ্বকাপার!

গেল মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হলেও ইনজুরি সমস্যা অনেকটা ভুগিয়েছে বসুন্ধরা কিংসকে। তাইতো এএফসি কাপে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেনি অস্কার ব্রুজনের শিষ্যরা। রক্ষণে অধিনায়ক তপু বর্মনের ইনজুরিতে বাড়তি দায়িত্ব নিতে পারেননি ইরানিয়ান ডিফেন্ডার খালেদ শাফেঈ। এছাড়া ২০২০-২১ মৌসুমে বসুন্ধরায় যোগ দেওয়ার পর থেকে দারুন পারফর্ম করা খালেদ শাফেঈর ফর্ম এখন অনেকটাই পড়তির দিকে। তাই এই ইরানিয়ান ডিফেন্ডারকে আর দলে রাখছে না কিংস ম্যানেজমেন্ট। এছাড়া এবার এএফসি চ্যাম্পিয়ন্স লিগের প্লে অফ খেলবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। তাইতো রক্ষণে আরো প্রতিশ্রুতিশীল ও নির্ভরযোগ্য কাউকে দলে চায় কিংস। আর ম্যানেজমেন্টের সেই চিন্তাধারা থেকেই বসুন্ধরা কিংসে যুক্ত হচ্ছেন ২০১৮ রাশিয়া বিশ্বকাপ খেলা ইরানিয়ান ডিফেন্ডার রেজা খানজাদেহ।আজ বসুন্ধরা কিংস কার্যালয়ে তার চুক্তি সম্পন্ন হয়েছে।

৩০ বছর বয়সী রেজা খানজাদেহ সবশেষ খেলেছেন ইরানের শীর্ষ লিগের ক্লাব গোল গোহার সির্জান এফসির হয়ে। এর আগে ইরানের ক্লাব ট্রাক্টর এফসি, শাহর খোদ্রও এফসি, সিয়াহ জামেগান এফসি, ফুলাদ এফসি, পার্সেপোলিস এফসি, জব আহান ইস্ফাহান, রাহ আহান এবং কাতারের ক্লাব আল আহলির হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে এই ডিফেন্ডারের। ইরানের শীর্ষ স্তরের লিগ পার্সিয়ান গাল্ফ প্রো লিগে ১৬৪ ম্যাচ, হাজফি কাপে ১২ ম্যাচ, কাতার স্টারস লিগে ১৩ ম্যাচ এবং এএফসি চ্যাম্পিয়ন্স লিগে ৯টি ম্যাচ খেলেছেন তিনি। এছাড়া ইরানের হয়ে ১৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এই ডিফেন্ডার। রেজা খানজাদেহ ছিলেন ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে এবং ২০১৮ বিশ্বকাপের মূল দলে। তবে এখন পর্যন্ত বিশ্বকাপের কোনো ম্যাচে মাঠে নামার সুযোগ হয়নি তার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here