দেশের ঘরোয়া ফুটবলে পরবর্তী মৌসুমের জন্য প্রস্তুত দলগুলো। আজ থেকে প্রিমিয়ার লীগে দলবদল শুরু হয়েছে। প্রথমদিনে চমক দেখিয়েছে টানা তিনবারের লীগজয়ী ও বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

এই মৌসুমে বাফুফের নিয়ম অনুযায়ী একটি দল ৫ জন বিদেশী ফুটবলার নিজেদের দলে নিতে পারবে। বসুন্ধরা কিংস ইতিমধ্যেই তাদের বিদেশী খেলোয়াড়দের কোটা পূরণ করেছে। কিংসের বিদেশী ফুটবলারদের তালিকায় সবার আগে রয়েছে কিংসের প্রাণভোমরা রবসন রবিনহো। গত মৌসুমে বসুন্ধরার হয়ে নিজের চমৎকার একটি সময় পার করেছে রবসন। গত মৌসুমে লীগে বসুন্ধরার জার্সিতে ২০ ম্যাচে ১৬ টি গোল ও ১১ টি এসিস্ট করেছে।

অন্যদিকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগেল ফিগেইরার সঙ্গে আরো এক মৌসুম চুক্তি বৃদ্ধি করেছে বসুন্ধরা কিংস। কিংসের হয়ে ২০-২১ মৌসুমে মাত্র ১০ ম্যাচ খেলে নিজের যোগ্যতার জানান দিয়েছেন ফিগুইরা,করেছিলেন ৮ গোল ও করিয়েছিলেন ৬ গোল। নিজেদের আক্রমণ ভাগ জোরদার করার জন্য ঢাকা আবাহনী থেকে ডরিয়েল্টনকে নিজেদের ডেরায় এনেছে বসুন্ধরা কিংস। আবাহনী লিমিটেডের হয়ে গত মৌসুমে ডরিয়েল্টনের পারফরম্যান্স ছিলো ইর্ষণীয়। আবাহনীর হয়ে ১৬ ম্যাচ খেলে ১৮ গোলের পাশাপাশি ৪ টি এসিস্টও করেছেন তিনি।

দলবদলের প্রথমদিনে দুইজন বিদেশী ফুটবলারের সাথে আনুষ্ঠানিকভাবে চুক্তি করেছেন কিংস। তারা হলেন সাইফ স্পোর্টিং ক্লাবের উজবেক ডিফেন্সিভ মিডফিল্ডার আশরুর গাফুরোভ। গত সিজনে সাইফ স্পোর্টিং ক্লাবের হয়ে সরাসরি ২২ ম্যাচে ১৫ গোলে সরাসরি অবদান রেখেছিলো গাফুরোভ। বিদেশী প্লেয়ারের দলে বেড়ানোতে কিংসে সবচেয়ে বড় চমক ছিলো ইরানিয়ান সেন্টার ব্যাক মোহাম্মদ রেজা খানজাদেহ। ২০১৮ সালের ইরানের হয়ে রাশিয়া বিশ্বকাপ খেলা এই ডিফেন্ডারকে ইরানের একেবারে প্রথম সারির দল গল গোহার সিরজান এফসি থেকে নিজেদের দলে এনেছে বসুন্ধরা কিংস।

Previous articleকিংসের ডেরায় ইরানিয়ান বিশ্বকাপার খানজাদেহ!
Next articleজমজমাট নারী লিগের প্রত্যাশা মাহফুজা আক্তার কিরণের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here