ফেডারেশন কাপ ২০২১ শুরুর একদিন আগে থেকেই ছিলো তুমুল আলোচনা। বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস টুর্নামেন্টে অংশগ্রহন করবে না এই মর্মে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে(বাফুফে) চিঠি দেয়। পাশাপাশি উত্তর বারিধারা ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদও টুর্নামেন্ট থেকে নিজেদের অংশগ্রহন বাতিল করে। বিষয়টি বাফুফে’র ডিসিপ্লিনারি কমিটিতে পাঠানো হয়। আজ সে বিষয়ে  মুক্তিযোদ্ধা সংসদ কেসিকে শাস্তি প্রদান করা হয়।

মুক্তিযোদ্ধাকে পাঁচ লক্ষ টাকা করে জরিমানা করেছে ডিসিপ্লিনারি কমিটি। পাশাপাশি ফেডারেশন কাপের পরবর্তী আসরে তাদের অংশগ্রহন থেকে বিরত রাখার শাস্তি দেয়া হয়। আর্থিক সমস্যা ও পরিত্যক্ত কমলাপুরের টার্ফে না খেলতেই মূল নিজেদের টুর্নামেন্ট থেকে সরিয়ে নেয় মুক্তিযোদ্ধা। গতকাল বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারাকে একই শাস্তি প্রদান করেছে।

সিদ্ধান্ত এসেছে ম্যাচের ফলাফল নিয়েও। গত ২৬ ডিসেম্বর মুক্তিযোদ্ধা কেসি বনাম শেখ জামাল ধানমন্ডি লি. এর খেলায় শেখ জামালকে ৩-০ গোলে বিজয়ী ঘোষনা করা হয়েছে। এছাড়া উক্ত প্রতিযোগিতার গ্রুপ পর্বে মুক্তিযোদ্ধা কেসি এর পরবর্তী খেলাসমুহেও ক্লাবগুলোর বিপক্ষ দলগুলোকে ৩-০ গোলে বিজয়ী হিসেবে গণ্য হবে।

পাশাপাশি ফেডারেশন কাপে মুক্তিযোদ্ধা কেসির অংশগ্রহণ না করায় বিভিন্ন আর্থিক ক্ষতিপূরণের পরিমান বাফুফে কার্যনির্বাহী কমিটির মাধ্যমে ধার্য্য করার নির্দেশ দেয়া হয়েছে এবং ধার্য্যকৃত ক্ষতিপূরণের অর্থ মুক্তিযোদ্ধা কেসি হতে আদায় করতে বলে সিদ্ধান্ত প্রদান করে বাফুফে’র ডিসিপ্লিনারি কমিটি।

Previous articleফেডারেশন কাপে ‘নাটক’ চলছেই!
Next article‘নাটকহীন’ দিনে চট্টগ্রাম আবাহনীর জয়!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here