আবারো এলো বাংলাদেশ জাতীয় ফুটবল দলে নতুন কোচ। অস্কার ব্রুজন দায়িত্ব নিবেন না জানানোর পর অনেকেরই মনে প্রশ্ন উঠে, আবারো কি ফিরবেন জেমি নাকি দায়িত্ব পাবেন নতুন কেউ? সে প্রশ্নের সমাধাণ হয়ে এসেছেন পর্তুগিজ কোচ মারিও লেমস।

শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে যাওয়া চার জাতি ফুটবল টুর্নামেন্ট থেকেই প্রধান কোচের দায়িত্ব পালন করবেন আবাহনীর পর্তুগিজ কোচ ম্যারিও লেমোস। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ।

তিনি বলেন, ‘আবাহনীর কোচ মারিও লেমোসকে আমরা শ্রীলঙ্কার চার জাতির টুর্নামেন্টের প্রধান কোচ হিসেবে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি আজকের মধ্যেই তিনি ভিসা পাবেন এবং খুব শিগগিরই বাংলাদেশে ফিরবেন।’

মারিও লেমোস ২০১৭ সর্বপ্রথম বাংলাদেশে আসেন জাতীয় দলে ফিটনেস কোচ হিসেবে। এরপর দায়িত্ব নেন ঢাকা আবাহনীর। এএফসি কাপে ঢাকা আবাহনীকে নিয়ে জোনাল সেমিফাইনাল পর্যন্ত পৌঁছান এই পর্তুগিজ।

অস্কার ব্রুজন দায়িত্ব নিতে অপারগতা জানানোয় একদম নতুন কাউকে না এনে লেমোসকে দায়িত্ব দেয়াই ঠিক মনে করেছে ফেডারেশন। কেননা অনেকদিন যাবত বাংলাদেশের ক্লাব ফুটবলে কাজ করায় সব ফুটবলারদেরই চিনেন তিনি। আগামী ২৫ অক্টোবর থেকে শ্রীলঙ্কার টুর্নামেন্টের জন্য বাংলাদেশ দলের ক্যাম্প শুরু হবে।

আগামী ৮ নভেম্বর শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপক্ষে চার জাতি ফুটবল টুর্নামেন্ট। শুরুর দিনই সিশেলসের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ১১মালদ্বীপ ও ১৪ নভেম্বর স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে জামাল তপুরা। ১৭ নভেম্বর অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটির ফাইনাল।

Previous articleবাংলাদেশ সফরে সাবেক চেলসি কোচ!
Next articleবাংলাদেশের ফুটবলের উন্নয়নে ভূমিকা রাখতে চান গ্রান্ট!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here