অনেকদিন ধরেই দেশের ফুটবলে শোনা যায়, মাঠে আত্মবিশ্বাসী থাকে না ফুটবলাররা। মাঠে নামার আগেই হেরে বসে তারা। সেই মানসিকতা পরিবর্তন করতে চায় দলের বর্তমান কোচ জেমি ডে। ইতিবাচক মানসিকতা দিয়ে বিশ্বকাপ বাছাই পর্বে পয়েন্ট আনতে চায় বাংলাদেশ দল।

লম্বা বিরতির পর ৮ অক্টোবর শুরু হবে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ। ম্যাচ বাকী আছে ৪টি এর মধ্যে ভারত ও আফগানিস্তানের বিরুদ্ধে পয়েন্ট আনতে চান বাংলাদেশের কোচ জেমি ডে। যদিও আফগানিস্তান এবং ভারত আমাদের থেকে শক্তিশালী তারপরও কোচ মনে করেন ইতিবাচক থাকলে জয় আনা সম্ভব। আফগানিস্তান আমাদের থেকে প্রচুর এগিয়ে আছে। প্রথম লেগে আফগানদের বিরুদ্ধে ১-০ গোলে হেরেছিলো বাংলাদেশ। আফগানদের বেশিরভাগ ফুটবলাররা ইউরোপে খেলে। শক্তি এবং স্কিলের দিক থেকে তারা আমাদের থেকে এগিয়ে। ৮ অক্টোবর আফগানদের সাথে লড়াই করবে বাংলাদেশ। আফগান ফুটবলাররা যেহেতু ইউরোপে আছে তাই তারা নিজেদের ক্লাবের হয়ে অক্টোবরের আগেই মাঠে নামবে কিন্তু সেই সুযোগ পাচ্ছে না বাংলাদেশ দলের ফুটবলাররা। এই নিয়ে চিন্তিত কোচ।

কোনো বিদেশী দলকেও প্রস্তুতির জন্য আনতে পারবে না বাংলাদেশ দল। তিনি তাই ট্রেনিংয়েই বিশেষ নজর দিচ্ছেন। ট্রেনিং সময় সবাইকে পাওয়া যাবে কিনা তা নিয়েও প্রশ্ন? কারন এএফসি কাপের খেলা শুরু হলে বসুন্ধরা কিংস তাদের অনুশীলন শুরু করবে। তখন যদি জাতীয় দলেরও অনুশীলন থাকে তাহলে ব্যাপারটা কেমন হবে এটাও অবশ্যই প্রশ্ন হয়ে থাকলো। কিন্তু দিনশেষে কোচ আশা করে ইতিবাচক থেকে তিনি কয়েকটি পয়েন্ট বের করে আনতে চান। সেটি ড্রয়ের মাধ্যমে হোক অথবা জয়ের।

Previous articleআগস্টেই শুরু হচ্ছে জাতীয় দলের ক্যাম্প
Next articleনতুন দায়িত্বে নারী দলের সাথে ফিরছেন সুইনু

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here