প্রিমিয়াম লীগের শিরোপা উঁচিয়ে ধরা একপ্রকার ছেলের হাতের মোয়া বানিয়ে ফেলেছে বসুন্ধরা কিংস। ২২-২৩ মৌসুমসহ এই নিয়ে পরপর চারবারের বাংলাদেশের ঘরোয়া লীগের শাসনকর্তা এখন বসুন্ধরা কিংস। প্রিমিয়ার লীগের নাম বদলে ‘বসুন্ধরা কিংস লীগ’ রাখলেও তেমন একটা ভুল হবে না। প্রিমিয়ার লীগে যাদের উত্থানের পর থেকে অন্যকোনো দল শিরোপার কাছে পর্যন্ত ঘেষার সাহস করে উঠতে পারে নি, লীগের নাম তো তাদের নামে করায়ই যায়।

শিরোপা জয় অনেকটা নিশ্চিত করে লীগের ১৮ তম রাউন্ডে নিজেদের মাঠ বসুন্ধরা কিংস অ্যারেনাতে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে মাঠে নামে বসুন্ধরা কিংস। কিংসের শিরোপা জয়ে চার ম্যাচে মাত্র তিন পয়েন্টের প্রয়োজন ছিলো। কিন্তু যে দলের নামের পাশে কিংস নামটা আছে তারা কি অতিসাধারণভাবে শিরোপা জয় করতে পারে। তাই তো ম্যাচে একবার পিছিয়ে পড়েও ট্রেকে ফিরিয়ে এসেছে কিংস, তুলে নিয়েছে জয়, – গোলে পরাজিত করে শেখ রাসেলকে করেছে ধ্বংস।

শেখ রাসেলকে গুড়িয়ে দেওয়ার ধ্বংসযজ্ঞের শুরুটা করেন ডরিয়েল্টন গোমেজ। ম্যাচের ৬ মিনিটে দলের অধিনায়ক রবসন রবিনহোর বাড়ানো বল থেকে বলকে কোনাকোনিভাবে জালে পাঠিয়ে গোল করেন ডরিয়েল্টন। ২৬ মিনিটের শেখ রাসেল ক্রীড়া চক্রের নাইজেরিয়ান ফরোয়ার্ড কেনেথ ইকোচুকুর কাটব্যাকে চার্লস দিদিয়ার বলের দেখা না পেলেও তা পেছনে সম্পূর্ণ অরক্ষিত অবস্থানে থাকা সুজন বিশ্বাস গোল করে ম্যাচের সমতা ফিরিয়ে আনেন।

৩৮ মিনিটের মাথায় পুরো কিংস অ্যারেনাকে একদম চুপ করিয়ে দেন শেখ রাসেল ক্রীড়া চক্রের দীপক রায়। দুই দলের খেলোয়াড়দের ইন্টারসেপশনে বক্সের সামনে বল পেয়ে বসুন্ধরা কিংসের ডিফেন্ডারদের হিউম্যান ওয়াল তৈরির কোনো সুযোগ না দিলে দুর্দান্ত শটে বটম কর্ণারে ছবির মতো এক সুন্দর গোল করেন দীপক রায়। তবে ব্যবধান ধরে রাখতে পারে নি শেখ রাসেল। প্রথমার্ধের যোগ করা সময়ে ৩ মিনিটের মাথায় মুরসালিনের পাস থেকে গোল করে দলকে সমতা এনে দেন রবসন।

পরবর্তী মিনিটে শেখ রাসেলের জালে আবারো বসুন্ধরার গোল। এবার নিজেই গোল করে কিংসের উদীয়মান ফুটবলার শেখ মুরসালিন। ডানপ্রান্ত থেকে বিশ্বনাথ ঘোষের পাসে বক্সের অনেক দূর থেকে নিজের সর্বোচ্চটা দিয়ে গোলমুখে শট নিয়ে গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে পরাস্ত করে অদ্ভুত সুন্দর একটি গোল করেন এই তরুণ তুর্কি। এতে করে ৩-২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায়।

ম্যাচের দ্বিতীয়ার্ধে মাঠ নেমে নিজের ম্যাজিক দেখানো শুরু করেন ডরিয়েল্টন গোমেজ। ৫০ মিনিটে বক্সের ভেতরে থেকে রবসনের ব্যাকপাসে পিছন থেকে দৌড়ে এসে খালি জায়গা তৈরি করে সোজা অন টার্গেট শট করে নিজের দ্বিতীয় গোলটি করেন ডরিয়েল্টন। ৬৪ মিনিটে রবসনের লম্বা করে বাড়ানো পাসে মাঠের ডানপ্রান্তে দিয়ে বক্সের ভেতরে ঢুকে যাওয়া বিশ্বনাথ ঘোষের কাটব্যাক থেকে গোল করে নিজের হ্যাট্রিক পূরণ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েল্টন গোমেজ। এর মধ্য দিয়ে প্রিমিয়ার লীগে কিংসের জার্সিতে নিজের প্রথম হ্যাট্রিককে স্পর্শ করেন ডরিয়েল্টন গোমেজ।

৬৯ তম মিনিটের নাইজেরিয়ান ফরোয়ার্ড কেনেথ ইকোচুকুর গোলে ৩য় গোল শোধ করে শেখ রাসেল ক্রীড়া চক্র। ৭৬ মিনিটের সময় রবসনের কর্ণার কিক থেকে লাফিয়ে উড়ে হেড করে ম্যাচে নিজের চার নম্বর গোলটি করে ফেলেন ডরিয়েল্টন। ফলে খেলার ফলাফল দাঁড়ায় ৬-৩ এ। অবশ্য দ্বিতীয়ার্ধের রেগুলেশনাল টাইমের শেষ মিনিট শেখ রাসেলে কেনেথ ইকোচুকু পেনাল্টি থেকে আরো একটি গোল করেন। তবে দলের হার এড়াতে পারেন নি তিনি। এতে করে ৭৫ বছরের বাংলাদেশের ঘরোয়া ফুটবলের ইতিহাসে টানা চতুর্থ বারবারের লীগ শিরোপা জিতে অনন্য এক রেকর্ড গড়েন দেশের ফুটবলের রাজা বসুন্ধরা কিংস।

Previous articleঅ-২৩ এশিয়ান কাপের বাছাইয়ে এইচ গ্রুপে বাংলাদেশ
Next articleদূঃসময় ঘনিয়ে আসছে বাংলাদেশ নারী ফুটবল দলে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here