বাংলাদেশে হচ্ছে না এএফসি নারী এশিয়ান কাপের গ্রুপ ‘জি’-এর বাছাইপর্ব । সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া এএফসি নারী এশিয়ান কাপ বাছাইপর্বে নিজেদের গ্রুপের আয়োজক হওয়ার জন্যে এএফসির কাছে আবেদন করেছিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন(বাফুফে)। এএফসি এতে মৌখিক আশ্বাসও দিয়েছিলো। কিন্তু বাংলাদেশ তাদের বাছাইপর্বের ম্যাচগুলো সিলেটে খেলতে চাইলেও বর্তমানে দেশে করোনা পরিস্থিতির কারণে এএফসি বাংলাদেশকে গ্রুপ পর্বের আয়োজক দেশ হতে দিচ্ছে না। পাশাপাশি বাফুফেও করোনা মহামারিতে কোনোরকম ঝুঁকি নিতে ইচ্ছুক নয় বলে জানা যায়।

গতকাল(শুক্রবার) এএফসি বাফুফেকে জানিয়ে দিয়েছে বাছাইপর্বে স্বাগতিক হিসেবে থাকছে না বাংলাদেশ। অন্যদিকে গ্রুপ ‘জি’-এর দুই দেশ ইরান ও জর্ডানও থাকবে না স্বাগতিক দেশের তালিকায়। গ্রুপ ‘জি’-এর বাছাইপর্বের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতেই অনুষ্ঠিত হবে। দু-একদিনের মধ্যেই নিরপেক্ষ ভেন্যুর কথা জানিয়ে দিবে এএফসি।

নিরপেক্ষ ভেন্যু হিসেবে এএফসির কাছে কাতারকেই বেশী পছন্দ। কাতার যদি সম্মত হয় তাহলে সেপ্টেম্বরে এএফসি নারী এশিয়ান কাপের গ্রুপ ‘জি’-এর ম্যাচগুলো কাতারেই অনুষ্ঠিত হবে। আগামী বছর এএফসি নারী এশিয়ান কাপের মূল পর্বের আসর বসবে ভারতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here