ফুটবলকে বিদায় জানিয়েছে সাফ ওমেন্স চ্যাম্পিয়নশীপ জয়ী বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের আক্রমণভাগের খেলোয়াড় আনুচিং মগিনী।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) পরিচালিত নারী ফুটবল দলের এলিট ক্যাম্প থেকে বাদ পড়া অবসরের কারণ হিসেবে ধরা হচ্ছে। তবে এই প্রসঙ্গে কিছু প্রকাশ করেন নি আনুচিং। গতকাল নিজের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে পাঁচ শব্দের এক ফেসবুক বার্তায় তিনি অবসরের ঘোষণা দেন।

এলিট ক্যাম্প থেকে বাদ পড়ে অভিমানের বশেই কি অবসর নিলেন আনুচিং? এই প্রশ্নের উত্তর সহজ উত্তর দিয়েছেন এই ফরোয়ার্ড। তিনি এক সংবাদ মাধ্যমকে জানান অভিমানের বশে নয়,বরং ভেবেচিন্তে এই সিদ্ধান্ত নিয়েছেন। মূলত অনুজদের জন্যে, অনুজদের জায়গা করে দিতে নিজের জায়গা ছেড়েছেন তিনি। বর্তমানে ফুটবল ছেড়ে নতুন কিছু করার চিন্তা করছেন আনুচিং মগিনী।

আনুচিংয়ের সাম্প্রতিক পারফরম্যান্স আশানুরূপ না হওয়ার দরুন তাকে ক্যাম্প থেকে বাদ দেওয়া হয়েছে বলে নিশ্চিত করা গেছে। ২০১১ সালে আনুচিং মগিনী মগাছড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের হয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের মধ্য দিয়ে দেশের ফুটবলের পদার্পণ করে আনুচিং এবং তিনি একই বছরই এই দলের হয়ে টুর্ণামেন্টের শিরোপা জিতেন।

আনুচিং মগিনী লাল-সবুজের জার্সিতে সাফ নারী চ্যাম্পিয়নশীপে পাশাপাশি বয়সভিত্তিক পর্যায়ে সাফ অ-১৬, সাফ অ-১৭ এবং সাফ অ-১৯ চ্যাম্পিয়নশীপে শিরোপা জয়ের গৌরব অর্জন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here