এখনো প্রায় চার মাস বাকি বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপের বাকি ম্যাচ গুলোর। করোনা ভাইরাসের জন্য স্থগিত হয়ে থাকা এই ম্যাচ গুলো প্রস্তাবিত সূচী অনুসারে অনুষ্ঠিত হওয়ার কথা অক্টোবরে।

আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে প্রথম ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের প্রস্তাবিত সূচী অনুসারে অক্টোবরের ৮ তারিখে। সেসব তো পরের কথা কিন্তু এর মধ্যে ৩৭ সদস্যের প্রাথমিক দল দিয়ে দিয়েছেন কোচ জেমি ডে এমন স্কোয়াডের কথা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে সেটা নজরে আসে স্বয়ং জেমিরই। অথচ এখন পর্যন্ত কোনো প্রাথমিক স্কোয়াড গঠন না করা জেমি এমন নিউজ দেখে বেশ বিস্মিত হয়েছেন পাশাপাশি বিষয়টি ভালোভাবেও নেননি তিনি। এক সংবাদ মাধ্যমকে জেমি জানান, ‘এটা খুবই বাজে উদাহরণ হয়ে থাকলো। এটা আমার দেয়া দল না। কেউ হয়তো এই ভুয়া দলটা ফেসবুকে পোস্ট করেছে। আমাদের শুধু দুই মাসের জন্য এই দল দেয়ার দরকার নেই।’

এমন ঘটনায় অবাক হওয়া জেমি আরো জানান,’ যখন কোনো খেলাই নেই তখন কে বা কারা এই তালিলা বানিয়েছে সেটা খোঁজা উচিত। এতে ফুটবলাররাও বিভ্রান্ত হয়। বেশ কয়েকজন ফুটবলার আমার কাছে জানতেও চেয়েছে কেন তারা নেই? কী হাস্যকর ব্যাপার!’

অপরদিকে নিকোলা ভিতরোভিচ যিনি পুলিশ কোচ তিনিও এই তালিকাকে সত্যি বলে ধরে নিয়েছিলেন। তার দুই ফুটবলারকে এই স্কোয়াডে দেখে খুশীও হয়েছিলেন।

যে স্কোয়াড নিয়ে এইসব কান্ড সেই স্কোয়াড মূলত একটি ফেসবুক ফ্যান পেইজের তৈরি। ভুল স্কোয়াড দেখে অবাক কিংবা বিস্মিত হওয়া বিষয়টা যেমন স্বাভাবিক তেমনি ফ্যান পেইজের স্কোয়াড আমলে নেয়া কতটা যুক্তিযুক্ত সেটাও প্রশ্ন থেকে যায়।

Previous articleবাফুফে নির্বাচন কার্যক্রমের ত্রুটি নিয়ে প্রশ্ন তুলেছেন বাদল রায়
Next articleস্মরনে কিং ব্যাক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here