কিছুদিন আগে ঠিক এইভাবেই বাংলাদেশের লাল সবুজ জার্সি গায়ে জোড়ানোর বিষয়ে ইতিবাচক ইঙ্গিত দিয়েছিলো হামজা চৌধুরী। এবার তারই প্রতিফলন শুরু হয়েছে। বাংলাদেশ জাতীয় ফুটবল দলে খেলার জন্য নিজের কার্যক্রম শুরু করেছেন ইংল্যান্ড প্রবাসী ফুটবলার হামজা চৌধুরী। বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে ইতবাচক সাড়া পাওয়ায় বাংলাদেশের পাসপোর্টের জন্য আবেদন করতে মঙ্গলবার লন্ডনের বাংলাদেশ হাইকমিশনে গিয়েছিলেন তিনি।তবে হাইকমিশনের কর্মকর্তাদের কাছ থেকে সঠিকভাবে সহযোগিতা না পাওয়ায় একটি খবর নিশ্চিত করেছে হামজার ঘনিষ্ঠ একটি সূত্র।

অনলাইনে পাসপোর্টের আবেদন করে প্রয়োজনীয় ডকুমেন্টসসহ নিজের মাকে নিয়ে বাংলাদেশের হাইকমিশনে গিয়েছিলেন হামজা। শুরু থেকেই তার সাথে অসহযোগিতামূলক আচরণ হয়েছে বলে গুঞ্জন রয়েছে। ইংলিশ লিগ ও ইংল্যান্ডের বয়স ভিত্তিক জাতীয় দলে খেলা এই ফুটবলার বিষয়টি বাফুফের কর্মকর্তাদের অবহিতও করেছেন। হামজা চৌধুরী বাংলাদেশের জার্সিতে খেলার আগ্রহ প্রকাশের পর বাফুফে থেকে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে সব ধরনের সহযোগিতার জন্যও বলা হয়েছিল বলে জানা যায়।

এরমধ্যে বাংলাদেশের একটি শীর্ষ গণমাধ্যমকে লাল-সবুজের জার্সি গায়ে জড়ানোর ইচ্ছার কথা আবারো জানিয়েছেন হামজা। তিনি বলেন,

‘আমি বাংলাদেশের হয়েই খেলব, এটা নিশ্চিত। ইনশা আল্লাহ, আমার মনে হয় খুব শিগগিরই এ ব্যাপারে আমি একটা ইতিবাচক কিছু বলতে পারব।’

তিনি আরো বলেন,

বাংলাদেশের হয়ে খেলতে চাই, বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের প্রতি ভালোবাসা থেকেই। বাংলাদেশের হয়ে খেলতে পারলে গর্বিত বোধ করব।’

চলতি মৌসুমে ইংল্যান্ডের দ্বিতীয় সারি থেকে সর্বোচ্চ সারিতে নিজের ক্লাব লেস্টার সিটিকে উত্তীর্ণ করায় বড় ভূমিকা রেখেছেন হামজা চৌধুরী। লেস্টার সিটির একাডেমি থেকে উঠে আসা হামজা ক্লাবটির মূল দলের সঙ্গে যুক্ত হয়েছিলেন ২০১৫ সালে। এর পরপরই দুই বছর ধারে খেলেছেন ব্রাইটন আলবিয়নে। এক মৌসুম খেলেছেন ওয়াটফোর্ডে। ইংল্যান্ড অনুর্ধ্ব ২১ দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ৭ ম্যাচ।

Previous articleনারী লিগে আর্মি ও রেঞ্জার্সের জয়!
Next articleবাফুফে’র গ্রাউরুটস্ দিবস পালন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here