ঘরের মাঠে অস্ট্রেলিয়ার সাথে দারুণ খেলেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বড় ব্যবধানে হার যেখানে অনেকটাই অনুমেয় ছিলো, সেখানে নিজেদের রক্ষণ আগলে খেলেছে তপু-ঈসা ফয়সালরা। বাংলাদেশ হেরেছে ঠিকই, তবে লড়াই করে হেরেছে। এইজন্যেই ম্যাচের ফলাফল অস্ট্রেলিয়া ২-০ বাংলাদেশ। বাংলাদেশের এমন পারফরম্যান্স দেখে প্রশংসায় মেতেছেন স্বয়ং অস্ট্রেলিয়ান কোচ।

গতকাল সংবাদ সম্মেলনের বাংলাদেশকে সমীহ করে নিজের আশাবাদ ব্যক্ত করেছিলেন অস্ট্রেলিয়ার কোচ গ্রাহাম আনোর্ল্ড। সেটি আজ মাঠে ফলেছেও। বাংলাদেশের দুর্দান্তভাবে লড়াই করে হারের ব্যবধান অনেক কমিয়েছে। এইজন্য সম্পূর্ণ কৃতিত্ব বাংলাদেশ দলকে দিয়েছে গ্রাহাম আনোর্ল্ড। তিনি বলেন, “এই কৃতিত্ব অবশ্যই বাংলাদেশের। তারা ভালো ফুটবল খেলেছে এবং তাদের কোচও খুব ভালো। খুব সুন্দর পরিকল্পনা করেছে। আমরা জানতাম বাংলাদেশে এসে চ্যালেঞ্জে পড়তে হবে।”

তবে খেলোয়াড়দের প্রশংসা করলে কিংস অ্যারেনা নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছে তিনি। তিনি এই মাঠকে খেলা অনুপযোগী বলে মনে করেন। এই প্রসঙ্গে তিনি বলেন, “এই মাঠ গ্রহণযোগ্য নয়। অনেক খেলোয়াড় ক্র্যাম্পে পড়েছে। বাংলাদেশের খেলোয়াড়রাও আছে এই তালিকায়। পাশে খেলোয়াড় বসে আছে তাকে জিজ্ঞেস করেন। তারা খেলেছে তারা ভালো বলতে পারবে।”

মাঠের সমালোচনা করেছেন অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড ও আজকের ম্যাচের ম্যাচ সেরা খেলোয়াড় কুসিনি ইয়েঙ্গী- “ঘাস অনেক বড় ছিল। মাঠে পানিও ছিল, এতে ভালমতো পাস দেওয়া যায়নি ও দৌড়াতেও সমস্যা হয়েছে।” বাংলাদেশর সাথে ম্যাচ জিতে ইতিমধ্যেই পরবর্তী রাউন্ডে নিশ্চিত করে ফেলেছে অস্ট্রেলিয়া। ৫ ম্যাচের ৫ টিতেই জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ১৫ পয়েন্ট নিয়ে আছে গ্রুপ আই’এর পয়েন্ট টেবিলের সবার উপরে। তাদের পরবর্তী অবস্থানে আছে ফিলিস্তিন। ৪ ম্যাচ খেলে তাদের সংগ্রহ ৭ পয়েন্ট।

Previous articleলড়াকু এক বাংলাদেশকে পরাস্ত করলো অস্ট্রেলিয়া
Next articleহারলেও দলের লড়াকু মানসিকতায় খুশি ক্যাবরেরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here