দেশজুড়ে কঠোর লকডাউনের মধ্যেও বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের খেলা চালিয়ে নেয়ার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন। অনুমতি পায় স্বাস্থ্য অধিদপ্তরেরও। কিন্তু বাঁধা হয়ে এলো বৃষ্টি। এই মৌসুমে মাঠের অবস্থা বিবেচনায় বিপিএল ও বিসিএল এর খেলা স্থগিত ঘোষণা করলো বাফুফে।

বৃষ্টির মৌসুমে খেলা চালিয়ে নেয়া এমনিতেই কষ্টকর। এর মাঝে করোনার কারণে লকডাউন হওয়ায় ঢাকার বাইরের ভেন্যুতেও খেলা নেয়া সম্ভব হচ্ছে না। ফলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের উপর প্রচুর চাপ পড়ছে। মাঝে পানি জমায় স্বাভাবিল ফুটবল খেলা প্রায় অসম্ভব বলা চলে। অন্যদিলে কমলাপুরের টার্ফেও বৃষ্টির মধ্যে খেলা কঠিন। তাই আগামী কিছুদিন আবহাওয়ার পরিস্থিতি ও মাঠের অবস্থা বিবেচনা করতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ফুটবল ফেডারেশন।

আবহাওয়া ফুটবল খেলার অনুকূলে আসলে এবং মাঠ তৈরি হলে আবারও খেলা শুরু হবে। তবে বাফুফে’র রয়েছে ৫ আগস্টের মধ্যে লিগ শেষ করার চ্যালেঞ্জ। এরপরই শুরু হবে ক্রীড়া মন্ত্রণালয়নের অধীনে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কার কাজ। তাই বেশিদিন খেলা বন্ধ রাখাও সম্ভব হবে না তাদের জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here