বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশিপ ২০২১’। আগামী ৩ ডিসেম্বর থেকে একযোগে দেশের ৬৫টি ভেন্যুতে শুরু হবে টুর্নামেন্ট। টুর্নামেন্টে অংশ নেবে জেলা ও সার্ভিসেস ফুটবল দল সমূহ, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান এবং বাফুফের অধীনস্থ বিশ্ববিদ্যালয় ও শিক্ষা বোর্ডের ফুটবল দল সমূহ।

বৃহস্পতিবার বাফুফে ভবনে টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়েছে। ড্র অনুষ্ঠানে অংশগ্রহণকারী দলগুলোকে ৯ টি অঞ্চলে ভাগ করা হয়। প্রাথমিক পর্যায়ে দলগুলো হোম এন্ড অ্যাওয়ে পদ্ধতিতে একে অপরের বিপক্ষে খেলবে। প্রাথমিক পর্যায়ে বিজয়ী দলগুলোকে নিয়ে পরে মূল পর্ব আয়োজন করা হবে। মূল পর্বে অংশ নিতে ব্যার্থ হওয়া দলগুলোকে নিয়ে আয়োজিত হবে প্লেট পর্ব।

নির্বিঘ্ন ভাবে প্রতিটি ম্যাচ পরিচালনা করার জন্য বাফুফের নিজস্ব অর্থায়নে প্রতিটি ভেন্যুতে ৫ জন ম্যাচ অফিসিয়াল পাঠানো হবে। প্রতিটি দলকে ১৮ জন খেলোয়াড় ও ২ জন কর্মকর্তার জন্য ২ সেট জার্সি এবং অনুশীলনের জন্য ৫ টি ফুটবল প্রদান করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এছাড়াও হোম ম্যাচ আয়োজনে জেলাগুলোর জন্য ১ লক্ষ টাকা এবং প্রাথমিক ও প্লেট পর্বের ফাইনালে উত্তীর্ণ হওয়া দলগুলোর অ্যাওয়ে ম্যাচ খেলার জন্য ১০ হাজার টাকা বরাদ্দ রেখেছে বাফুফে।

Previous articleআকাশী নীল বাহিনীতে যোগ দিতে বাংলাদেশে ফিরলো কলিন্ড্রেস!
Next articleএকাডেমি কাপে জয় পেয়েছে ময়মনসিংহ ও সুনামগঞ্জ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here