মোরসালিন জাদুতে লেবাননের বিপক্ষে ড্র করলো বাংলাদেশ!

0
202

বাংলাদেশ ফিরতে জানে, একবার নয়; বারবার। এই কথা আরো একবার প্রমাণ করলো লাল-সবুজের প্রতিনিধিরা। বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে লেবাননের বিপক্ষে ম্যাচে পিছিয়ে পড়ে মোরসালিনের সমতাসূচক গোলে ১-১ এ ড্র করে বাংলাদেশ।

ম্যাচের শুরুর প্রথম ১০ মিনিটে বেশ ছন্নছাড়াই ছিলো বাংলাদেশ দল। নিচ থেকে খেলা বিল্ডয়াপের চেষ্টা চালালেও বল ভুল পাস করছিলো জামাল ভূঁইয়ার দল। তবে সময় যত গড়িয়েছে ম্যাচে নিজেদের মানিয়ে নিয়েছে তারা। এতে করে লেবাননকে চেপে ধরে বাংলাদেশ। ফলস্বরূপ ৩৪ মিনিটের গোলের সুযোগ পায় ক্যাবররার দুই শিষ্য ফাহিম ও মোরসালিন। রাইট ফ্ল্যাংক থেকে ফাহিম ঠিক মতো ক্রস করলেও মোরসালিন বল নিয়ন্ত্রণের কোনো সুযোগ না পাওয়ায় গোলের ভাগ্য সুপ্রসন্ন হয় নি বাংলাদেশের জন্য।

প্রথমার্ধের শেষ মিনিটের গোল প্রায় পেয়েই গিয়েছিলো বাংলাদেশ। মাঠের ডানপ্রান্ত থেকে ফয়সাল আহমেদ ফাহিমের ক্রসে গোল করার সুযোগ আসে বাংলাদেশের কাছে, মোরসালিন বলে পা ছোঁয়ালেও বলে দিক ভুল থাকায় চলে যায় মাঠের বাইরে। এতে গোলশূন্য ড্র’তে শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোলকিপার পজিশনে পরিবর্তন আনেন হ্যাভিয়ার ক্যাবররা। ম্যাচের প্রথমার্ধে ইঞ্জুরি নিয়ে মিতুল খেলা চালিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে তাকে তুলে নেন বাংলাদেশ দলের স্প্যানিশ মাস্টারমাইন্ড। তার বদলি হিসেবে মাঠে নামেন মেহেদী হাসান শ্রাবণ এবং এরই মধ্যে আন্তজার্তিক ম্যাচে টিম টাইগার্সের হয়ে অভিষেক হয়। তবে অভিষেক সুখকর হয়নি। ৬৮ মিনিটে গোল হজম করে বাংলাদেশ। মাঠের ডানপ্রান্ত থেকে আল হাইকের ক্রস থেকে হিলাল আলহোয়ের শটে জটলার তৈরি হয়। এতে নিজেদের ভুলে বলের নিয়ন্ত্রণ হারায় গোলরক্ষক শ্রাবণ। এর সুযোগ নিয়ে বিনা বাঁধায় গোল করেন লেবানিজ মিডফিল্ডার ওসমান মাজেদ। ফলে ম্যাচে ১-০ তে পিছিয়ে যায় বাংলাদেশ।

শেখ মোরসালিনের গোল: https://www.facebook.com/offsidebangladeshvideos/videos/194844933677740

কিন্তু এরপরই জাদু দেখান বাংলাদেশের নতুন পোস্টারবয় শেখ মোরসালিন। ৭২ মিনিটে মাঠ কাপিয়ে ম্যাচে ফিরে বাংলাদেশ। বক্সের বাইরে থেকে শেখ মোরসালিনের মাটি কামড়ানো দুর্দান্ত গতির শট লেবাননের জাল কাপিয়ে দিয়ে কিংস অ্যারেনায় উচ্ছ্বাসের জোয়ার নিয়ে আনে। সমতায় ফেরার পর জয়ের ইঙ্গিতও দিয়েছিলো টাইগাররা। রেগুলেশন টাইমের শেষ সময়ে আবারো গোল করার সুযোগ পেয়ে যায় বাংলাদেশ। রবিউল হাসানের সেটয়াপ থেকে রফিকুলের পাস বক্সে থাক মোরসালিনকে খুঁজে পায়। কিন্তু মোরসালিন নিয়ন্ত্রণ হারিয়ে গোলে শট করলেও তাতে কাক্ষিত ফল আসে নি, হাতছাড়া হয় আরো একটি সুযোগ। ফলে শেষ পর্যন্ত ১-১ ড্রয়ে শেষ হয় বাংলাদেশ-লেবানন ম্যাচ। এতে করে ১ পয়েন্ট পেয়ে গ্রুপে নিজেদের খাতা খুললো বাংলাদেশ।

Previous articleবাংলাদেশ দলের একাদশে ফিরলেন মোরসালিন!
Next articleআমার কাছে প্রতিটি গোলই সমান:মোরসালিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here