অবশেষে স্বপ্ন সত্যি হওয়ার সময় এসেছে বাংলাদেশের নাগরিকত্ব পাওয়া ফুটবলার এলিটা কিংসলের। আগামী অক্টোবরের ১ তারিখ থেকে শুরু হতে যাওয়া সাফ চ্যাম্পিয়নশীপের ৩৫ সদস্যের প্রাথমিক দলের তালিকায় নাম রয়েছে তার। নাগরিকত্ব আরো আগে পেলেও বিভিন্ন জটিলতার কারণে লাল-সবুজ জার্সিটা গায়ে জড়াতে পারেনি এই তিনি।

বাংলাদেশের জার্সি অধরা থাকার পিছনে মূল কারণ ছিলো ফিফার ছাড়পত্র সংক্রান্ত সমস্যা। নাগরিকত্ব পেলেও মাঠে নামার জন্যে ফিফার ছাড়পত্র এখনো পায়নি এলিটা কিংসলে। তাই তো মালদ্বীপে অনুষ্ঠিত এএফসি কাপে বসুন্ধরা কিংসের শিবিরে থেকেও মাঠ নামা হয় নি তার।

তবে এইসব হতাশার গল্পের মাঝেও রয়েছে আশার আলো। কিংসলের ছাড়পত্র দ্রুত পাওয়ার জন্যে বাফুফে তড়িঘড়ি করে কার্যক্রম শুরু করে দিয়েছে। এই ছাড়পত্র জটিলতা কাটিয়ে উঠতে পারলেই সাফ চ্যাম্পিয়নশীপ মিশনে টাইগারদের মূল দলে থাকবে এলিটা কিংসলে। এইরকমই আশ্বস্ত করেছে বাফুফের একটি সূত্র। এই সপ্তাহের মধ্যে এলিটার ছাড়পত্র পাওয়ার ব্যাপার আশাবাদী রয়েছে তারা।

আগামী ১লা অক্টোবর দ্বীপ রাষ্ট্র মালদ্বীপে বসবে সাফের ১৩ তম। দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় এই ফুটবল আসরকে সামনে রেখে আগামী ২০ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ক্যাম্পিং শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here