নতুন আঙ্গিকে আগামী মৌসুমের স্বাধীনতা কাপ। মূলত স্বাধীনতা কাপ দিয়ে নতুন আরেকটি মৌসুমের দিকে পদযাত্রা করবে বাংলাদেশের ঘরোয়া ফুটবল। আজ (সোমবার) বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলনে এই কথা জানান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও প্রফেশনাল লীগ ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদি।

সভায় আরো উপস্থিত ছিলেন বাফুফের সাধারন সম্পাদক- মোঃ আবু নাইম সোহাগ ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ। এছাড়া সভায় এই মৌসুমের বাংলাদেশ চ্যাম্পিয়নশীপের রানার্সআপ দল নোফেল স্পোর্টিং ক্লাবকে ট্রফি প্রদান করা হয়।

এই বছরের ডিসেম্বরের দিকে শুরু হবে বাংলাদেশ ফুটবলের আগামী মৌসুম। তবে আগামী মৌসুমের সূচিতে কিছুটা পরিবর্তন এনেছে বাফুফে। বিগত বছরগুলোতে ফেডারেশন কাপ দিয়ে মৌসুম শুরু হলেও আগামী মৌসুমে সেক্ষেত্রে দেখা যাবে ভিন্নতা। ফেডারেশন কাপের পরিবর্তে স্বাধীনতা কাপই আগামী মৌসুমে সূচিতে প্রথমে থাকছে।

মৌসুমের সূচির ভিন্নতার পাশাপাশি আগামী স্বাধীনতা কাপেও দেখা যাবে পরিবর্তন। প্রিমিয়ার লীগের দলগুলোর পাশাপাশি কিছু দলকে বাছাইপর্ব অংশ নেয়ার সুযোগ দেওয়া হবে। বাছাইপর্ব শেষে দুটি বা তিনটি দলকে মূল পর্বে নিয়ে আসা হবে। স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে এই নতুন সংযোজন।

এছাড়া এএফসি কাপের কারণে বসুন্ধরা কিংসের স্থগিত হওয়া তিন ম্যাচে প্রথমটি শুরু হবে আগামী ১৪ সেপ্টেম্বর। আগামী ২০ সেপ্টেম্বর বসুন্ধরা কিংস এবং ঢাকা আবাহনীর ম্যাচ ইতি টানবে এবারের মৌসুম। ওইদিনই চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে পুরষ্কার প্রদান করা হবে।

অন্যদিকে আগামী মৌসুমের শিডিউল ও খেলোয়াড়দের দলবদল নিয়ে ১৬ সেপ্টেম্বর বাফুফের নির্বাহী সভায় সকল বিষয় চূড়ান্ত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here