দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফ চ্যাম্পিয়নশীপ চলছে মালদ্বীপে। ইতিমধ্যে মাঠের খেলা জমে উঠার পাশাপাশি স্থানীয় দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে সব দেশের ফুটবলাররা। কিন্তু এতো বড় আয়োজনে বাংলাদেশের ফুটবলারদের আজ অনুশীল শেষে হোটেলে ফিরতে হলো পায়ে হেটে! বিষয়টা অবাক করাই বটে।

লিগ পর্বের শেষ ম্যাচকে সামনে রেখে আজ বিকালে অনুশীলন করে বাংলাদেশ দল। নেপালের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে হঠাৎ এই অনাকাঙ্ক্ষিত ঘটনাটি আয়োজক কমিটির উপর বড় প্রশ্নই তুলে। বাংলাদেশের অনুশীলন শেষে খেলোয়াড়রা গাড়ি না আসায় মাঠেই অনেকক্ষন অপেক্ষা করে। বাধ্য হয়ে নির্ধারিত সময়ের চেয়ে ৩০-৪০ মিনিট বেশি অনুশীলন করিয়েছেন অস্কার। এরপর এক প্রকার ক্ষিপ্ত হয়েই কোচ অস্কার ব্রুজন তার খেলোয়াড়দের নিয়ে হেটেই হোটেলে ফেরার সিদ্ধান্ত নেন।

অনুশীলনের পর মিডিয়া সেশনে গেছে আরো কিছুক্ষণ। বাংলাদেশ দলের এই বিলম্বের জন্য টিমের গাড়ি মালদ্বীপ শ্রীলঙ্কা ম্যাচ শেষে মালদ্বীপ দলকে আনতে যায়। বাংলাদেশ দল সূত্রে জানা যায়, মালদ্বীপ দলকে স্টেডিয়াম থেকে টিম হোটেলে নামিয়ে সেই বাস আবার বাংলাদেশের অনুশীলন ভেন্যুতে আসতে আধ ঘন্টা সময় লাগবে। অনুশীলনের পর ক্লান্ত ফুটবলাররা ততক্ষণ অপেক্ষা না করে হেটেই হোটেলে পৌঁছান।

এই বিষয়ে স্ট্রাইকার সুমন রেজা অফসাইডকে জানান, ‘আমরা প্র্যাকটিসের পরে গাড়ির জন্য অপেক্ষা করেছি প্রায় ৪০ মিনিটের মত। সবাই প্র্যাকটিস শেষে মাঠে বসে ছিলাম গাড়ি আসি আসি করেও আসেনি। আমরা সবাই ক্লান্ত ছিলাম। পরে কোচ রেগে গিয়ে হেটে হোটেলে ফেরার সিদ্ধান্ত নেয়। তাই হেটেই সবাই চলে আসি।’

উক্ত বিষয়টি নিয়ে বাংলাদেশের কর্মকর্তারা আয়োজক কমিটিকে অবহিত করেছে। ইতিমধ্যে তারা ক্ষমা চেয়ে আর এমন হবে না বলে আশ্বস্ত করেছে বলে জানা গিয়েছে।

Previous articleনেপালকে হারিয়ে ফাইনাল খেলতে আত্মবিশ্বাসী তারিক-সুফিল!
Next articleডু অর ডাই ম্যাচে বাংলাদেশ,নেই কোনো বিকল্প পথ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here