ভালো প্রত্যাশা নিয়ে এবারের এএফসি কাপ মিশন শুরু করেছিল বসুন্ধরা কিংস। তবে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে ৩-১ গোলের হারে শুরুটা একেবারেই ভালো হয়নি টানা চারবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের। এবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের ওড়িশা এফসির বিপক্ষে মাঠে নামছে বসুন্ধরা কিংস।

বরাবরের মতো এবারও কিংসের আক্রমণভাগের জন্য স্প্যানিশ কোচের পছন্দের তালিকায় থাকবেন দলীয় অধিনায়ক রবসন রবিনহো, ডরিয়েল্টন গোমেজ এবং রাকিব হোসেনে। তাদের তিনজনের বিকল্প হিসেবে দলে অর্ন্তভুক্ত হতে পারেন মতিন মিয়া।

ওড়িশার বিপক্ষে কিংসের মিডফিল্ডে কিছুটা পরিবর্তন আসতে পারে। মিগুয়েল ডামাসেনা ফিরে আসায় চার্লস দিদিয়ারকে তার জায়গা ছেড়ে দিতে হতে পারে। এছাড় বাকি দুই পজিশনের একটিতে উজবেক মিডফিল্ডার আশুরোর গাফুরোভ থাকলেও শৃঙ্খলা ভঙ্গের কারণ শেখ মোরসালিন দলে না থাকার কারণে তার স্থানে দুই সোহেল রানার যেকোনো একজনকে দেখা যেতে পারে।

দলের ডিফেন্স লাইনেও পরিবর্তন দেখা দিতে পারে। ইয়াসিন আরাফাত একাদশে ফিরলে সাদউদ্দিনকে তার জায়গা হারাতে হবে। সেক্ষেত্রে ইয়াসিন আরাফাত লেফট ব্যাক এবং বিশ্বনাথ ঘোষ রাইট ব্যাকে থাকবেন। তাদের সাথে রক্ষণে সঙ্গ দিবে দুই সেন্টার ব্যাক তারিক কাজী এবং উজবেক ডিফেন্ডার ববুরবেগ। গোলরক্ষক পজিশনে চেনা মুখ আনিসুর রহমান জিকোকে এই ম্যাচে দেখা যাবে না। মোরসালিনের মতো তিনিও শৃঙ্খলা ভঙ্গের দায়ে অভিযুক্ত। তাই তার বদলে নতুন কোনো মুখ নিয়ে হাজির হবে কিংস।

কিংসের মতো ওড়িশা এফসিও হার দিয়ে এএফসি কাপের যাত্রা শুরু করেছে। তাই কিংসের বিপক্ষে জয়টাই তাদের মূল লক্ষ্য। সেই লক্ষ্য অর্জনে শক্তিশালী দল নিয়ে নামবে ওড়িশা এফসি। ওড়িশার আক্রমণভাগকে নেতৃত্ব দিবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দিয়েগো মরিচিও। তার সাথে জুটি মেলাতে পারে জেরি এবং রয় কৃষ্ণা। জেরি সদ্য শুরু হওয়া সুপার লীগে দুই ম্যাচে দুইটি গোল করেছেন। তাই কিংসের খেলোয়াড়দের তাকে বিশেষ নজরে রাখতে হবে।

মিডফিল্ড থেকে এট্যাক বিল্ডআপে ওড়িশার হয়ে মূল ভূমিকা পালন করতে পারেন মরক্কোর মিডফিল্ডার আহমেদ জাহো এবং লেনি রুদ্রিগেজ। তারা এট্যাক বিল্ডআপ করার পাশাপাশি দলের ডিফেন্ডারদেরও সাহায্য করার অভিজ্ঞতা রয়েছে।

এট্যাক ও মিডফিল্ড নিয়ে চিন্তা না থাকলেও ডিফেন্স নিয়ে ওড়িশা এফসি’র কপালে ভাজ পড়বে। তার কারণ রক্ষণে তাদের মূল অস্ত্র মোর্তদা ফলকে এই ম্যাচে পাচ্ছে না দলটি। গত ম্যাচে মোহনবাগানের সাথে লাল কার্ড দেখার কারণে কিংসের বিপক্ষে মাঠে নামতে পারবে না সেনেগালীয় এই ডিফেন্ডার। তবে তার অভাব পূরণ করতে বড় দায়িত্ব পালন করতে হতে পারে স্প্যানিশ ডিফেন্ডার কার্লোস দেলগাদোকে।

এই ম্যাচ দিয়েই ঘরের মাঠ বসুন্ধরা কিংস অ্যারেনায় প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছে অস্কার ব্রুজন বাহিনী। তাইতো ঘরের মাঠে খেলার সুবিধা কাজে লাগিয়ে টুর্নামেন্টে টিকে থাকতে চায় কিংস। অন্যদিকে ওড়িশাও চাইবে প্রতিপক্ষের মাঠ থেকে জয় নিয়ে ফিরতে। এতে করে মাঠের লড়াই জমজমাট হবে তা আর বলার অপেক্ষা রাখে না। প্রথম ম্যাচে হার দুই দলকে জয়ের জন্য আগ্রাসী করে তুলবে। আজ কিংস অ্যারেনায় সন্ধ্যা ৬ টায় ওড়িশা এফসিকে আতিথ্য দেবে বসুন্ধরা কিংস।

Previous articleওড়িশা বাঁধা টপকাতে সম্ভাব্য সবকিছু করতে চায় বসুন্ধরা কিংস
Next articleএএফসি কাপ : ওড়িশাকে হারিয়ে জয়ে ফিরলো কিংস!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here