করোনার কারণে প্রিমিয়ার লিগসহ সব ধরনের ফুটবল টুর্নামেন্ট বাতিল করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। মাঠের খেলা এখনো মাঠে না ফিরলেও মাঝে সম্পন্ন হয়েছে বাফুফে নির্বাচন। তবে আজ চট্টগ্রামে মাঠের ফুটবল ফিরছে। চার দল ও বড় বাজেটের টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা। আজ (শুক্রবার) টুর্নামেন্টটির উদ্ভোধন করবেন প্রধান অতিথি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ফুটবল টুর্নামেন্ট নামে এই টুর্নামেন্টটি মুজিব শতবর্ষ উদযাপনের একটি অংশ। করোনার ধাক্কায় গত মার্চ থেকে চট্টগ্রামে সব খেলা বন্ধ। মাঝপথে বন্ধ হয়ে যায় প্রিমিয়ার ডিভিশন ও প্রথম বিভাগ ফুটবল লিগ। অসমাপ্ত এ দুটি লিগ আর মাঠে গড়ায়নি। এরই মধ্যে খেলোয়াড়দের আর্থিক ও মানসিক প্রণোদনা দিতে সীমিত আকারে কিছু খেলা আয়োজনের উদ্যোগ নেয় সিজেকেএস। করোনাকালীন পরিস্থিতি মাথায় রেখে খেলোয়াড়দের কোভিড-১৯ পরীক্ষা করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ১২টি স্বাস্থ্যবিধি নির্দেশনা মেনে খেলা শুরু করা হবে।

এই টুর্নামেন্টের মাধ্যমে জাতির পিতাকে স্মরণ করার পাশাপাশি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার চারজন প্রয়াত সাধারণ সম্পাদককেও স্মরণ করা হবে। তারা হলেন- ডা. কামাল এ খান, রফিক আহমদ চৌধুরী, এমএ তাহের (পুতু) এবং এসএম কামাল উদ্দিন। এই চার ক্রীড়াবিদের নামে চারটি দলের হয়ে ফুটবলাররা মাঠে নামবেন। খেলবেন চট্টগ্রামের প্রায় শতাধিক ফুটবলার। যারা জাতীয় দল থেকে শুরু করে চট্টগ্রাম লিগ খেলেছেন। টুর্নামেন্ট আয়োজনে ব্যয় হবে ২৭ লাখ টাকা। অংশ নেয়া ফুটবলাররা পাবেন পারিশ্রমিক। পাশাপাশি কোচ এবং কোচিং স্টাফরাও পাবেন সম্মানী। এম.এ. আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সবকয়টি খেলা।

Previous articleআজ আবাসিক ক্যাম্পে যোগ দিবে মেয়েরা!
Next articleপুলিশ এফসি’র কোচ হয়ে আসছেন পাকির আলী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here