আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের নির্বাচন। ১৯৩৬ সালে প্রতিষ্ঠিত ক্লাবটির সর্বশেষ নির্বাচন হয় ২০১৩ সালে। এরপর নানান জটিলতার পাশাপাশি ক্যাসিনো কান্ড ক্লাবটি ধুঁকছে। ফলে এই নির্বাচনের মাধ্যমে ঘুরে দাড়ানোর প্রত্যাশা করছে ক্লাবটির সমর্থকরা।

ঢাকার লা মেরিডিয়ান হোটেলে দিন ব্যাপি অনুষ্ঠিত হবে নির্বাচন কার্যক্রম। ইতিমধ্যেই বিনা প্রতিন্দন্ধিতায় ক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক প্রধান জেনারেল (অব.) আবদুল মুবীন। তবে ১৬ টি পরিচালক পদের বিপরীতে প্রার্থী রয়েছে ২০ জন। মোট ৩৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচিত করবে ঐতিহ্যবাহী ক্লাবটির অভিভাবকদের।

নানান সমস্যার মধ্যেও ক্লাবটিকে বাঁচিয়ে রাখতে সাবেক খেলোয়াড়রা একত্রিত হন। ক্যাসিনো কান্ডে ভেঙ্গে পড়া ক্লাবটিকে গুছিয়ে নিয়ে দল গড়েন সাবেক খেলোয়াড়রা। ফলে গত মৌসুম যাবত কিছুটা ভালো অবস্থানে ফিরেছে তারা। কিন্তু নির্বাচনে অংশ নিচ্ছে না সাবেক খেলোয়াড়রা। কেননা, ক্লাব পরিচালনায় টাকার প্রয়োজন যা তাদের কাছে নেই বলে সহজ স্বীকারোক্তি দেন এক সাবেক সাদা-কালো জার্সিধারী ফুটবলারই।

মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড কোম্পানিতে রূপান্তরিত হওয়ার পর প্রথম নির্বাচন হয় ২০১১ সালে। এর দুই বছর পর দ্বিতীয়বার নির্বাচন হয় ২০১৩ সালে। কিন্তু এরপর থেকেই ক্লাবটির নির্বাচন অনুষ্ঠিত হয়নি। এরপর ২০১৯ সালে ক্লাবটির নির্বাচন পরিচালনার জন্য আদালত দায়িত্ব দেন অ্যাটর্নি জেনারেল এম এ আমিন উদ্দিনকে। এরপর দীর্ঘ প্রচেষ্টায় আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে কাক্ষিত নির্বাচনটি।

Previous articleতিন জাতি টুর্নামেন্ট হবে নেপালে!
Next articleনিক্সনের গোলে চট্টগ্রামের জয়!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here