প্রত্যাবর্তনের গল্প লিখে ফেডারেশন কাপের ফাইনালে পৌঁছালো ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। ম্যাচের দ্বিতীয়ার্ধের এগিয়ে যাওয়া পুলিশ এফসি’কে পেছনে ফেলে ম্যাচে ২-১ গোলের জয় পেয়েচে আলফাজ আহমেদের শিষ্যরা মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে মঙ্গলবার প্রথম সেমিফাইনালে জয় পেয়ে শিরোপা ধরে রাখার মিশনে আরেকধাপ এগিয়ে গেল মোহামেডান।

ম্যাচে ফেবারিট হিসেবে মাঠে নামা বর্তমান চ্যাম্পিয়ন মোহামেডান খেলার শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে প্রভাব বিস্তার করতে থাকে। ম্যাচের ১২ তম মিনিটে পআরিফের ক্রস সানডের হেড করলেও তা দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। এরপর সুযোগ হারাশ পুলিশও। খেলার ১৮ মিনিটে ডিফেন্ডারের ভুলে বল পেলেও তা গোলে পরিণত করতে পারেনি শাহেদ মিয়া। এভাবেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড পায় পুলিশ এফসি। মোরিওর ফ্রি কিকে বক্সে থাকা উখমাতোভের হেড বল ড্রপ খেয়ে লাফিয়ে ওঠে পোস্টের ভেতরের কোণায় লেগে জালে জড়ায়। এতেই প্রথমবারের মতো ফাইনালে যাওয়ার স্বপ্ন বুনতে শুরু করে দলটি। কিন্তু এরপর কয়েকদফা সুযোগ হাতছাড়া করার পর ম্যাচের ৬৮তম মিনিটে সমতা আনে মোহামেডান দিয়াবাতের শট প্রতিহত হওয়ার পর আরিফের ভলি ঠিকভাবে না লাগায় বল পেয়ে যান ইমানুয়েল সানডে, সেখান থেকে দারুণ শটে গোল করে সাদাকালোদের ম্যাচে ফেরান তিনি।

এরপরও প্রচুর সুযোগ নষ্ট করে মোহামেডান।কাক্ষিত সেই জয়সূচক গোলটি আসে ৭৮তম মিনিটে। ইমানুয়েল সানডের ক্রসে শাহারিয়ার ইমন হেড করে বল জালের ঠিকানায় পৌঁছে দেন। তারপর বাকি সময় সহজে পার করে জয় নিশ্চিত করে সাদা-কালোরা।

আগামী ১৪ মে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড। ঐ ম্যাচের জয়ী দলের বিপক্ষে ২১ মে ফাইনালে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা মোহামেডান।

Previous articleদেশের লাইভ ফুটবল (মঙ্গলবার,৭মে ২০২৪)
Next articleজামালের পক্ষে ফিফা’র রায় ঘোষণা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here