আবারো বসুন্ধরা কিংসের কাছে পরাজিত হয়েছে ঢাকা আবাহনী লিমিটেড। এর ফলে নিজেদের পঞ্চম লীগ শিরোপার একেবারে দোরগোড়ায় পৌঁছে গেছে বর্তমান লীগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। আজ লীগে ১৪ তম রাউন্ডে প্রতিদ্বন্দ্বী আবাহনীর মুখোমুখি হয়েছিলো অস্কার ব্রুজনের শিষ্যরা। যে  ম্যাচে তারা আবাহনীরকে ২-১ গোলে পরাজিত করে।

ম্যাচ শুরুর মাত্র ৫ মিনিটের মাথায় আবাহনীকে পিছনে ফেলে বসুন্ধরা কিংস। বক্সের ভেতর থেকে মিগেল ডামাসেনার শট করে গোল লাইনের সামনে জটলার সৃষ্টি হয়। এই জটলা কাটিয়ে উঠতে ব্যর্থ হয় আবাহনীর গোলরক্ষক। সেটারই সুযোগ নেন বসুন্ধরা কিংসের উইঙ্গার রাকিব হোসেন। জটলা থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে আবাহনীর জালে পাঠিয়ে দলকে এগিয়ে দেন তিনি।

ম্যাচের ১৮ মিনিটে মাঠের ভেতরে অঘটন ঘটিয়ে বসেন আবাহনীর ক্যারিবীয় ফুটবলার কর্নিলিয়াস স্টুয়ার্ট। বক্সের ভেতরে বলে শট করতে গিয়ে আকস্মিকভাবে তিনি বসুন্ধরা কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকোর মাথায় আঘাত করেন। এতে মাথা থেকে রক্তপাত শুরু হলে এম্বুলেন্সে করে মাঠ ছাড়েন জিকো। তার জায়গায় বদলি হিসেবে নামেন মেহেদী হাসান শ্রাবণ।

৩৫ তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ায় মিগেল ডামাসেনা। এতে করে ২-০ তে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে বসুন্ধরা কিংস৷ দ্বিতীয়ার্ধে খেলা শুরু পাঁচ মিনিটের মাথায় এক গোল শোধ করে ঢাকা আবাহনী লিমিটেড। ওয়াশিংটন ব্রান্ডোর কাটব্যাক থেকে গোলটি করেন কর্নেলিয়াস স্টুয়ার্ট। এক গোল হজম করে নিজেদের রক্ষণ আগলে রাখার দায়িত্ব পালন করতে শুরুকরে বসুন্ধরা কিংস। এর পাশাপাশি আবাহনী রক্ষণেও আক্রমণ চালিয়ে যাচ্ছিলো। বিপরীতে আবাহনীও গোল শোধে মরিয়া হয়ে উঠে। কিন্তু পরবর্তী সময়ে আর কোনো গোল না হলে ২-১ এ শেষ  হয় ম্যাচটি।

এ জয়ের ফলে ১৪ ম্যাচে বসুন্ধরা কিংস ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আবাহনী।

Previous articleপিছিয়ে পড়েও জিতলো শেখ রাসেল; জিতেছে পুলিশ এফসিও
Next articleসাগরিকার নৈপুণ্যতায় এআরবি’র বড় জয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here