আর মাত্র কিছু সময়ের অপেক্ষা, নিজের স্বপ্নকে স্পর্শ করার থেকে অল্প কিছুটা দুরত্বে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের খেলোয়াড় সানজিদা আক্তার। এবারের ভারতীয় নারী ফুটবল লীগে ইস্টবেঙ্গলের হয়ে নাম লিখিয়েছেন সানজিদা। লীগের প্রথমদিকের ম্যাচগুলো খেলতে না পারলেও এর পরের ম্যাচগুলোতে ইস্টবেঙ্গলের জার্সি গায়ে দেখা যাবে এই বঙ্গ কন্যাকে। ইস্টবেঙ্গল আজ তাদের সপ্তম ম্যাচে স্পোর্টস ওড়িশা মুখোমুখি হবে, আর এই ম্যাচেই অভিষেক হতে পারে সানজিদার।

স্বপ্নপূরণের পাশাপাশি ইতিহাসেরও সাক্ষী হতে যাচ্ছেন সানজিদা। আজ অভিষেক হলে সানজিদা হবেন ইস্টবেঙ্গলের ইতিহাসে প্রথম বিদেশি নারী ফুটবলার। এছাড়া লাল-হলুদ জার্সিতে প্রথম বাংলাদেশী নারী ফুটবলারও তিনি। ভারতীয় মহিলা লীগে সানজিদার অভিষেক দেখতে চোখ রাখতে হবে ইউটিউবে। ইন্ডিয়ান ফুটবল (Indian Football) এর অফিসিয়াল চ্যানেলে ম্যাচটি লাইভ করা হবে।

ইস্টবেঙ্গলের হয়ে খেলেছেন মোনেমা মুন্না, ওয়াসিম ইকবাল এবং শেখ মোহাম্মদ আসলামের মতো খেলোয়াড়রা। নিজেদের খেলোয়াড়ী নৈপুণ্যে তারা হয়েছেন ইস্টবেঙ্গলের ইতিহাসের সাক্ষী। এবারের লীগে দুইজন বাংলাদেশী ফুটবলার ভারতীয় নারী লীগে দল পেয়েছে। ইস্টবেঙ্গলের জার্সিতে সানজিদার অভিষেক না হলেও কিকস্টার্ট এফসির হয়ে অভিষেক হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। ইতিমধ্যে দলের হয়ে দুই ম্যাচ খেলেও ফেলেছন সাবিনা। তবে কোনোটিতে তার দল জয়ের দেখা পায় নি।

Previous articleসাফ অ-১৯ নারী চ্যাম্পিয়নশীপ: শিরোপাতেই চোখ বাংলাদেশের!
Next articleশেখ জামালের দায়িত্ব ছাড়লেন মেসিডোনিয়ান কোচ মার্জান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here