এএফসির কাপের শক্তিশালী গ্রুপে পড়েছে বাংলাদেশের বসুন্ধরা কিংস। আজ ২৪ শে আগষ্ট এশিয়ান ক্লাব ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ আসর এএফসি কাপের ড্র অনুষ্ঠান আয়োজিত হয়। ড্র অনুষ্ঠানে বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংস পড়েছে গ্রুপ ‘ডি’-তে।

সর্বমোট ৩৬ দলের সমন্বয়ে এএফসি কাপের ড্র অনুষ্ঠান আয়োজিত হয়। বসুন্ধরা কিংস ছিলো সাউথ এশিয়ান জোনের পট’এ। সাউথ এশিয়ান জোনে শুধু চারটি ক্লাব থাকায় কান্ট্রি প্রোটেকশন রুলস এই জোনের জন্যে কার্যকর ছিলো না। তাই সাউথ এশিয়ান জোনের পট’এ যে চারটি ক্লাব ছিলো তারা সবাই একই গ্রুপেই পড়েছে।

বসুন্ধরা কিংস ছাড়া গ্রুপ- ‘ডি’ এর অন্য তিনটি দল হলো ওড়িশা এফসি,মোহনবাগান সুপার জায়ান্ট, মাজিয়া এফসি। গ্রুপে ভারতের ওড়িশা এফসি হিরো সুপার কাপের জয়ী দল হিসেবে এএফসি কাপের মূল পর্বে খেলার সুযোগ পায়। এবং মোহনবাগান সুপার জায়ান্ট ২২-২৩ মৌসুমে ইন্ডিয়ান সুপার লীগের জয়ী দল হিসেবে এএফসি কাপের বাছাইপর্বের জায়গা করে নেয়। সেখান থেকে তারা নেপালের মাচিন্দ্রা এফসি এবং বাংলাদেশের ঢাকা আবাহনী হারালে মূল পর্বে খেলার টিকেট পেয়ে যায়।

অন্যদিক মাজিয়া এফসি মালদ্বীপ লীগের চ্যাম্পিয়ন হওয়ার ধরুণ মূল পর্বে খেলার সুযোগ পায়। গ্রুপের প্রত্যেকটি দল হোম এবং এওয়ে ম্যাচের ভিত্তিতে প্রতিটি প্রতিপক্ষের সাথে দুইটি করে ম্যাচ খেলবে। আগামী ১৭/১৮ সেপ্টেম্বর মাজিয়া এফসির বিপক্ষে এওয়ে ম্যাচ দিয়ে এবারের এএফসি কাপের মিশন শুরু করবে বসুন্ধরা কিংস।

Previous articleসবুজ-মেরুনে বিধ্বস্ত আকাশী-নীল!
Next articleবাফুফে নিলামে উত্তেজনা; সবোর্চ্চ মূল্যে কিংসে আসিফ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here