বসুন্ধরা কিংসের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের আয়োজনে ‘বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ২০২০’ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা আজ অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে এফসি ইউনাইটেড ফেনী ২-০ গোলে সাতক্ষীরার ওয়ারিয়র স্পোর্টস একাডেমীকে পরাজিত করে শিরোপা জয় করে।

টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে খেলার শুরুতেই লিড নেয় ফেনী। ম্যাচে মাত্র চার মিনিটের দলে গোল করেন মাজহারুল ইসলাম রুহেল। প্রথমার্ধ শেষ হয় ঐ এক গোলেই। দ্বিতীয়ার্ধে আক্রমনের ধার বাড়ায় সাতক্ষীরার ওয়ারিয়স স্পোর্টস একাডেমির খেলোয়াড়রা। তবে বার বার তাদের রুখে দেন ফেনীর ডিফেন্ডাররা। অসাধারণ কিছু বল ঠেকিয়ে ওয়ারিয়রকে গোল বঞ্চিত করেন ফেনী দলের গোলরক্ষক। অতিরিক্ত আক্রমণাত্মক ওয়ারিয়রকে স্রোতের ধারা বিপরীতে ম্যাচে শেষ দিকে ফেনীর পক্ষে দ্বিতীয় গোল করেম তানভির হোসেন রাহুল। এতে ২-০ গোলের জয় পায় তারা। পুরো টুর্নামেন্ট জুড়ে অসাধারণ খেলে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে এফসি ইউনাইটেড ফেনী।

ফাইনাল সেরা ও টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হন ফেনীর তানভির হোসেন রাহুল। তিনটি করে গোল করে যৌথভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ওমর ফারুক জাহিদ, তুহিন দালাল এবং আশরাফুল। ফাইনাল শেষে উভয় দলের হাতে ট্রফি, মেডেল এবং মাঠেই নগদ অর্থ এক লক্ষ এবং পঞ্চাশ হাজার টাকা পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের উপ-মহাসচিব আসাদ্দুজ্জামান কোহিনুর, বাফুফের কার্যনির্বাহী সদস্য বিজন বরুয়া এবং রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহম্মেদ আসিফুল হাসান এবং টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ইফতেখার রহমান।

উল্লেখ্য যে, ১২ টি একাডেমি নিয়ে গত ৩ ডিসেম্বর শুরু হয় ‘বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ’ এর দ্বিতীয় আসর। ফুটবলার তৈরির পাইপলাইন হিসেবে তৈরি হওয়া এই টুর্নামেন্ট থেকে ১৮০ জন খেলোয়াড় গতবছরের পাইওনিয়ার লীগে অংশ নেয়।

Previous articleশেখ রাসেলে বখতিয়ার; বাদ পড়ছেন দেইনার!
Next articleফেডারেশন কাপ খেলবে মুক্তিযোদ্ধা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here