ভেন্যু সংকট সঙ্গে নিয়েই মাঠে গড়িয়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২০২১-২২ মৌসুম। লিগ শুরুর আগে ৭ ভেন্যু চূড়ান্ত করা হলেও লিগের দিন কয়েক আগে জানানো হয় মুন্সীগঞ্জ, টঙ্গী ও বসুন্ধরা কিংস অ্যারেনা; এই ৩ ভেন্যুতে হবে এবারের লিগ। কিন্তু লিগ শুরুর দুদিন আগে হঠাৎ করেই ভেন্যু তালিকা থেকে বাদ দেওয়া হয় বসুন্ধরা কিংস অ্যারেনাকে।

টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম জবরদখল, মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামের ড্রেসিং রুমের নাজুক অবস্থা সঙ্গে নিয়েই শেষ হয় প্রিমিয়ার লিগের প্রথম তিন রাউন্ড। চতুর্থ রাউন্ড থেকে টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম বাদ পড়ে ভেন্যু তালিকা থেকে। বসুন্ধরা কিংস অ্যারেনা, সিলেট জেলা স্টেডিয়াম, রাজশাহীর মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে শেষ হয়েছে লিগের আরো দুই রাউন্ড।

তবে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনীর হোম ভেন্যু হিসেবে নির্ধারিত কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে এখনো গড়ায়নি প্রিমিয়ার লিগের ম্যাচ। কারণটা কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের ক্রিকেট পিচ।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল ২০২১-২২ আসরের ষষ্ঠ রাউন্ড থেকে ম্যাচ মাঠে গড়ানোর কথা কুমিল্লায়। তবে এখনও প্রস্তুতি সম্পূর্ণ না হওয়ায় তা আর হচ্ছে না। নিজেদের হোম ভেন্যুতে ম্যাচ খেলার তাই অপেক্ষা আরও দীর্ঘ হচ্ছে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনীর। সেই সাথে কুমিল্লার দর্শকরাও বঞ্চিত হচ্ছেন কাছ থেকে দেশের ফুটবলের সর্বোচ্চ লিগ উপভোগ করার থেকে। ফিকশ্চার অনুযায়ী ষষ্ঠ রাউন্ড থেকে অর্থাৎ আগামী ২৮ ফেব্রুয়ারি মোহামেডান-শেখ জামাল ম্যাচ দিয়ে কুমিল্লায় খেলা মাঠে গড়াবে। তবে মাঠ ফুটবল ম্যাচ আয়োজনে পুরোপুরি প্রস্তুত না হওয়ায় এই রাউন্ডেও কুমিল্লার মাঠে গড়াচ্ছে না প্রিমিয়ার লিগ। এই ম্যাচটি কুমিল্লার পরিবর্তে মুন্সিগঞ্জে অনুষ্ঠিত হবে। এবং ১ মার্চ ঢাকা আবাহনী ও চট্টগ্রাম আবাহনীর ম্যাচটিও সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

সম্প্রতি কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। সেই টুর্নামেন্ট সমাপ্ত হলেও এখনো ফুটবল ম্যাচ আয়োজনের জন্য মাঠ পুরোপুরি প্রস্তুত নয়। তাই বাফুফে ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে সামনের রাউন্ডে কুমিল্লা ভেন্যুতে খেলা রাখছে না। এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। পাশাপাশি কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের ক্রিকেট পিচ অপসারণ করে দ্রুত সময়ের মধ্যে ফুটবল ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত করে তোলার চেষ্টা করছে ফেডারেশন বলেও জানানো হয়েছে। এছাড়াও প্রিমিয়ার লিগের সূচি অপরিবর্তিত থাকবে বলেও জানিয়েছে বাফুফে।

Previous articleউত্তেজনাপূর্ণ ম্যাচে স্বাধীনতাকে হারিয়ে পয়েন্টের খাতা খুললো মুক্তিযোদ্ধা
Next articleএবার রেফারি সংকটে বিপিএল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here