বৃটিশ কোচের ছোয়া পেতে যাচ্ছে বাফুফে এলিট একাডেমী। খেলোয়াড়ী জীবণে ইংলিশ ক্লাব ওয়েস্ট হাম, ওয়েস্ট ব্রমউইচসহ একাধিক ইংলিশ ক্লাবের খেলার অভিজ্ঞতা থাকা পিটার বাটলারই হতে যাচ্ছেন বাফুফে একাডেমির নতুন কোচ। খেলোয়াড়ী জীবণ ছেড়ে ২০০০ সাল থেকে নিজের কোচিং ক্যারিয়ার শুরু করেন বাটলার। বিভিন্ন ক্লাবের পাশাপাশি বটসোয়ানা ও লাইবেরিয়া জাতীয় দলের কোচের দায়িত্বেও তাকে দেখা গিয়েছে।

এর আগে এলিট একাডেমির দায়িত্বে ছিলেন বাফুফে টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি। তিনি এইবছরের জুনে তার দায়িত্ব ছেড়েছেন। স্মলি চলে যাওয়ার পর কোচের দায়িত্বে সাময়িকভাবে স্থলাভিষিক্ত হোন রাশেদ আহমেদ পাপ্পু। পাপ্পুও অক্টোবরের দায়িত্ব ছেড়ে দিয়েছেন অক্টোবরের প্রথম সপ্তাহে। তাই অবশেষে বাটলারই হতে যাচ্ছেন এলিট একাডেমির আস্থার প্রতীক।

ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে বাটলারের দায়িত্ব গ্রহণের কথা ছিলো। তবে বড়দিনের ছুটি থাকার কারণে হাতে কলমে এলিট একাডেমি দায়িত্ব বুঝে নিতে কিছুটা বিলম্ব ঘটছে। ফলে আগামী বছরের ১ লা জানুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে এলিট একাডেমির দায়িত্বে আসবেন বাটলার। এর মধ্যে বাফুফে তার চুক্তি সম্পন্ন করে ফেলার আশ্বাসও দিয়েছেন।

Previous articleজরিমানার সম্মুখীন হতে পারে বাফুফে!
Next articleএকাডেমি কাপ করবে বাফুফে; সঠিক বয়স যাচাই নিয়ে শঙ্কা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here