আগামী ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এবারের মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগ। তবে নামে ‘বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ হলেও খেলা ছিলো ঢাকা কেন্দ্রিকই। ঢাকার মাঠে সবসময়ই দর্শক খরা থাকায় ঢাকার বাইরে ম্যাচ আয়োজন ছিল সময়ের দাবি। ঢাকার বাইরে ম্যাচ উপভোগ করতে দর্শকদের অধীর আগ্রহ থাকা সত্বেও ক্লাব ও ফেডারেশন কারোরই আগ্রহ ছিলো ঢাকার বাইরে ম্যাচ খেলার বা আয়োজন করার। হাতে গোনা কয়েকটি ম্যাচ ছাড়া প্রিমিয়ার লিগের সিংহভাগ ম্যাচই হতো ঢাকায়। ফলে দেশের ফুটবল আটকে ছিল রাজধানীতেই।

কিন্তু এবারের প্রেক্ষাপটটা সম্পূর্নই ভিন্ন। কেননা বঙ্গবন্ধু স্টেডিয়ামে সংস্কার কাজ চলায় এবারের মৌসুমে ‘হোম অফ ফুটবল’-এ কোনো ম্যাচই আয়োজন করতে পারছে না পেশাদার লিগ কমিটি। তাইতো ঢাকার বাইরে ম্যাচ আয়োজনে একপ্রকার বাধ্যই হয়েছিল ফেডারেশন। এইতো মাত্র কয়েক দিন আগেই ঘোষণা এসছিলো একটি দুইটি নয় এবারের প্রিমিয়ার লীগের ভেন্যুর তালিকায় রয়েছে সর্বমোট সাতটি ভেন্যু। কিন্তু মাত্র কয়েক দিনের ব্যবধানে কমে গেলো ভেন্যুর সংখ্যা। সাত থেকে কমে এবারের প্রিমিয়ার লিগের ভেন্যুর সংখ্যা নেমে এসেছে চারে (মূলত তিনে) কেননা আর্মি স্টেডিয়াম নিয়ে এখনো আলোচনা চলমান।

মূলত করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণেই এমন সিদ্ধান্ত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের। আপাতত লিগের খেলা চলবে টঙ্গীর আহসান উল্লাহ মাষ্টার স্টেডিয়াম, মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়াম ও বসুন্ধরা কিংস অ্যারেনায়। তবে করোনা পরিস্থিতির উন্নতি হলে আবারো পূর্বঘোষিত ভেন্যুসমূহে ম্যাচ আয়োজন করবে বাফুফের পেশাদার লিগ কমিটি। রোববার বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের উপস্থিতিতে রাজধানীর একটি অভিজাত হোটেলে ‘বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২০-২১’ এর লোগো উন্মোচন ও দলগুলোর অধিনায়কদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। আর ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে মাঠের লড়াই।

Previous article‘গৌরবের ৫০ বছরে’ ট্রেবল জয়ের হাতছানি আবাহনীর সামনে
Next articleСкачать Aviator

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here