আগামী ১৫ শে আগষ্ট থেকে শারজাহ এফসির বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে বড় আসর এএফসি চ্যাম্পিয়ন্সশীপ লীগে নিজেদের মিশন শুরু করবে বসুন্ধরা কিংস। ম্যাচটি নকআউট পর্বের হওয়ায় জোরদার প্রস্তুতি নিচ্ছে বসুন্ধরা কিংস। গতকাল নিজেদের হোম ভেন্যু বসুন্ধরা কিংস অ্যারেনা এসিএলের জন্য প্রথম অনুশীলন সেরেও নিয়েছে ব্রুজন শীর্ষরা।

এসিএলকে সামনে রেখে মাঠের অনুশীলনের পাশাপাশি দলবদলের অনুশীলনও সেরে নিতে চায় বসুন্ধরা কিংস। দলবদলের ক্ষেত্রে বিদেশী খেলোয়াড়ের দিকে নজর দিছে কিংস কর্তৃপক্ষ। এবারের চ্যাম্পিয়ন্সশীপ লীগে একটি দলে মূল একাদশে খেলতে পারবে সর্বমোট ৬ জন বিদেশী ফুটবলার। তাই নিজেদের দলের অধিনায়ক রবসন রবিনহো, গোলমেশিন ডরিয়েল্টন গোমেজ এবং মধ্যমাঠের দুই ভরসার প্রতীক মিগেল ফিগুইরা ও আশুরোর গাফুরোভ নিয়ে দল সাজানোর পাশাপাশি অন্য আরো বিদেশীদের দলে নিয়েছে কিংস।

দলবদলে পছন্দের তালিকায় সবার উপরে থাকা ববুরবেগ দলে নিয়েছে কিংস। ববুরবেগের রয়েছে উজবেকিস্তান জাতীয় দল ও এসিএলে খেলার অভিজ্ঞতা। আবার রহমতগঞ্জ থেকে কিংস নিয়ে এসেছে আরেক উজবেক ডিফেন্ডার শহরুখ খোলমাতোভ নিজেদের ডেরায় ভিড়িয়েছে। এই দুই উজবেক টুরানিয়ান্স গতকাল প্রথমবারের মতো কিংসের জার্সি জড়িয়ে নিজেদের অনুশীলনেও নেমেছিলো।

অন্যদিকে বেঙ্গল জায়ান্টদের দলে যোগ দিচ্ছে শেখ রাসেল ক্রীড়া চক্রের আইভোরিয়ান মিডফিল্ডার চার্লস দিদিয়ার। এছাড়া মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রাণভোমরা এবং মোহামেডানকে এবারের ফেডারেশন কাপ জেতানো প্লেয়ার সোলেমান দিয়াবাতে এসিএলের জন্য নিজেদের দলে লোনে নেওয়ার জন্য কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছে বসুন্ধরা কিংস কর্তৃপক্ষ।

দলে নতুন প্লেয়ার নেওয়ার পাশাপাশি দল থেকে নিজেদের কিছু প্লেয়ারও ছেড়ে দিয়ে বসুন্ধরা কিংস। ফরোয়ার্ড সুমন রেজা এবং মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদকে ছেড়ে দিয়েছে চারবারের বিপিএল চ্যাম্পিয়নরা। এই দুইজনের সম্ভাব্য গন্তব্য হতে পারে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

Previous articleবয়সভিত্তিক সাফের দুই টুর্নামেন্টেই বাংলাদেশের গ্রুপে ভারত!
Next articleবিপিএলে বিদেশী খেলোয়াড়দের কোটা কমানো হবে না- কাজী সালাউদ্দিন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here