বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে বাকি থাকা তিন ম্যাচ নিজেদের মাঠে খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু সেটি হচ্ছে না। বাছাইয়ের ম্যাচগুলো চলে গেছে কাতারে।  এখন ‘ঘরের মাঠের’ ম্যাচ তিনটি কাতারেই খেলতে হবে জামাল ভূঁইয়াদের।

নিজেদের মাঠে খেলতে পারলে ইতিবাচক ফল পেতে  সুবিধা হতো বাংলাদেশের। কিন্তু করোনাভাইরাসের প্রভাবে  সেই সুবিধা আর পাচ্ছে না। বিশ্বকাপ বাছাইয়ের বাকি থাকা ম্যাচগুলো হবে নির্দিষ্ট এক ভেন্যুতে। আজ এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) প্রতিটি গ্রুপের জন্য একটি করে নির্দিষ্ট ভেন্যু নির্ধারণ করে দিয়েছে। বাংলাদেশের খেলা হবে কাতারে। ৩১ মে থেকে ১৫ জুনের মধ্যে হবে খেলা।

‘ই’ গ্রুপে বাংলাদেশ ছাড়াও আছে কাতার, ভারত, আফগানিস্তান ও ওমান। এর মধ্যে যদিও আফগানিস্তানের বিপক্ষে আগামী ২৫ মার্চ সিলেটে খেলা হওয়ার কথা ছিল। কিন্তু আদতে তা যে আর হচ্ছে না, এটা পরিষ্কার।

বর্তমান সূচি অনুযায়ী, ৩ জুন বাংলাদেশ মুখোমুখি হবে আফগানিস্তানের। এরপর ৭ জুন ভারত ও ১৫ জুন ওমানের মুখোমুখি হবে লাল-সবুজ জার্সিধারীরা। তাই এখন নেপালে তিন জাতির প্রতিযোগিতায় চোখ লাল-সবুজ জার্সিধারীদের।

বিশ্বকাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপের পয়েন্ট তালিকায় সবার নিচে রয়েছে বাংলাদেশ দল। ৫ ম্যাচে তাদের পয়েন্ট মাত্র ১। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে কাতার।

Previous articleবাংলাদেশ জাতীয় ফুটবল দল নেপাল যাবে ১৮ মার্চ
Next articleজাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়েছে ফুটবলাররা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here