এলিটা কিংসলে;একজন নাইজেরিয় বাংলাদেশী ফুটবলার। ছেড়ে এসেছিলেন নিজের জন্মভূমি, খেলতে চেয়েছিলেন বাংলাদেশের লাল-সবুজ জার্সি গায়ে জড়িয়ে। তার সেই স্বপ্নটা কিঞ্চিৎ পূরণও হয়েছিলো। বাংলাদেশের ফুটবল ভক্তরা আশায় বুক বেঁধেছিলো হয়তো এলিটার মাধ্যমেই বাংলাদেশ দলের নাম্বার নাইনের অভাব ঘুচবে। কিন্তু সেই এলিটাই এবার দলবীহিনভাবে কাটাতে চলেছে নতুম ফুটবল মৌসুম।

এলিটা সর্বপ্রথম বাংলাদেশে আসেন ২০১১ সালে। সেবার তিনি খেলেছিলেন আরামবাগ ক্রীড়া চক্রের হয়ে। এরপর তাকে টিম বিজেএমসি, চট্টগ্রাম আবাহনী, মুক্তিযোদ্ধা সংসদের জার্সিতে দেখা গিয়েছে। ২০২০-২১ ফুটবল মৌসুমে বসুন্ধরা কিংসে নাম লেখান কিংসলে। বসুন্ধরা কিংসের হয়ে সে মৌসুমে ৯ ম্যাচে ৩ গোল করেছিলেন। বিপিএলের ২০২১-২২ মৌসুম তিনি কিংসের হয়েই খেলেছিলেন, ৬ গোল করে বাংলাদেশীদের মধ্যে সর্বোচ্চ গোলদাতাও হয়েছিলেন।

পরে ২০২২-২৩ মৌসুমে তিনি ঢাকা আবাহনীতে নাম লিখান এই স্ট্রাইকার। সেখানে তিনি ১৬ ম্যাচে ৯ টি গোল করেন। সেইবারও তিনি বাংলাদেশী খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ গোলদাতা হন। তবে নতুন মৌসুমে দলে রাখে নি আবাহনী। কিন্তু নতুন মৌসুমে আবাহনীর সহ অন্য দলগুলোও তার প্রতি কোনো আগ্রহ দেখায় নি।

সর্বশেষ তিনি চট্টগ্রাম প্রিমিয়ার লীগে চট্টগ্রাম মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্রের খেলেছিলেন। তবে দলের হয়ে ৪ ম্যাচ খেললো কোনো গোলের দেখা পান নি। সাথে বিভিন্ন মাঠে প্রীতি টুর্নামেন্ট খেলে বেড়াচ্ছেন যাকে সাধারণ ভাষায় ‘ক্ষেপ’ বলা হয়।

জাতীয় দলের হয়ে এই বছরই অভিষেক হয় এলিটার। খেলেছিলেন সিশেলসের বিপক্ষে দুইটি ম্যাচ। দুই ম্যাচে মাঠে থেকেছেন মাত্র ৬৮ মিনিট। ফলে নিজেকে তেমন একটা মেলে ধরার সুযোগ পাননি। এছাড়া এবারের সাফ চ্যাম্পিয়নশীপে ক্যাবরেরা তাকে প্রাথমিক দলে রাখলেও চূড়ান্ত দলে জায়গা হয় নি তার।

Previous articleস্বাধীনতা কাপের বাছাইপর্বে সেনা ও নৌবাহিনীর জয়!
Next articleমালদ্বীপকে হারিয়ে মোটা অঙ্কের বোনাস পাচ্ছে বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here