আজ ৫ ই আগষ্ট, বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জোষ্ঠ্য পুত্র এবং বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী। শেখ কামালের অনেক পরিচয় থাকলেও, তার একটি বিশেষ পরিচয় আছে। সেটি হলো বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল ছিলেন একজন ক্রীড়া সংগঠক। শেখ ছিলেন বাংলাদেশের ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী এবং সবচেয়ে সফল ক্লাব ঢাকা আবাহনীর প্রতিষ্ঠাতা। তাই বিশেষ কর্মসূচির মধ্য দিয়ে তার জন্মবার্ষিকী পালন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আয়োজনের শুরুতে বাফুফের মতিঝিলস্থ ভবনে সকাল ৯:৩০ টায় পবিত্র ধর্মীয় গ্রন্থ কোরআন খতম করা হয়। এরপর বিকাল ৩:০০ টায় বাফুফে ভবনে বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণের পরে বিকাল ৩:২০ টায় বাফুফের আর্টিফিশিয়াল টার্ফ মাঠে লাল এবং সবুজ দলের মাঝে একটি প্রীতি ফুটবল ম্যাচ আয়োজিত হয়।

আয়োজিত প্রীতি ফুটবল ম্যাচে সবুজ দলকে ২-০ গোলে পরাজিত করে লাল দল। খেলা শেষে দুই দলের খেলোয়াড়দের পুরষ্কার প্রদান করা হয়। সর্বশেষে বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিন উপলক্ষে বাদ আসর ঝিলপাড় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এবং তোবারক বিতরণ করা হয়।

বিশিষ্ট ক্রীড়া সংগঠক শেখ কামালের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান সমূহতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)-র সভাপতি কাজি মোঃ সালাউদ্দিন, এএফসি কাউন্সিল মেম্বার এবং বাফুফে সদস্য মাহফুজা আক্তার কিরণ, বাফুফে সদস্যবৃন্দ জাকির হোসেন চৌধুরী, সত্যজিৎ দাশ রপু, বিজন বড়ুয়া, আমের খান এবং বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

Previous articleএলিট একাডেমির ফুটবলারদের নিলামে তুলবে বাফুফে!
Next articleইস্টবেঙ্গলের বিপক্ষে ফিরে আসার গল্প লিখলো বাংলাদেশ সেনাবাহিনী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here