অবশেষে বসুন্ধরা কিংসকে ক্ষতিপূরণ দিচ্ছে এএফসি। গত ১৬ আগষ্ট বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগকে চিঠি পাঠান এএফসির সাধারণ সম্পাদক। চিঠি দিয়ে নিশ্চিত করেন এএফসি বসুন্ধরা কিংসকে ক্ষতিপূরণ দিচ্ছে।

কিন্তু কেনো এই ক্ষতিপূরণ?এরজন্যে আমাদের কিছুটা পেছনে যেতে হবে। গত মে’তে এএফসি টুর্ণামেন্ট খেলতে বসুন্ধরা কিংসের মালদ্বীপ যাওয়ার কথা ছিলো। কিন্তু বিধি বাম। রওনা হওয়ার দিন হঠাৎ করেই এএফসি তাদের টুর্ণামেন্ট স্থগিত করে দেয়। বসুন্ধরা কিংস টুর্ণামেন্টকে সামনে রেখে ফ্লাইট ও হোটেল বুকিং করে ফেলে। তবে টুর্ণামেন্ট বাতিল হওয়ার ফলে বসুন্ধরা কিংস এএফসির কাছে ফ্লাইট ও হোটেল বুকিংয়ের ক্ষতিপূরণ চায়। সকল প্রকার হিসাব-নিকাশ করে বসুন্ধরা কিংসকে সর্বমোট ৫৭ হাজার ১৫৭ ডলার ৫০ সেন্ট ক্ষতিপূরণ দিচ্ছে এএফসি। তবে কোন প্রক্রিয়ায় বসুন্ধরা কিংস তাদের ক্ষতিপূরণের অর্থ পাচ্ছে তা শিগগিরই জানাবে এএফসি।

কয়েকবার এএফসি কাপ খেলা বাংলাদেশের ঘরোয়া লীগের হট ফেভারিট দল আবাহনীকে এবারকে প্লে-অফ খেলতে দেয়নি এএফসি। আবাহনী চিঠি পাঠালেও কোনো প্রত্যুত্তর দেয় নি এএফসি। বাফুফেও সাম্প্রতিক সময়ে তাদের দাবি দাওয়া জানিয়ে এএফসি কাছে  সফল হতে পারেনি।

অন্যদিকে সম্পূর্ণ ভিন্ন চিত্র যেনো বসুন্ধরার ক্ষেত্রে। বসুন্ধরার অনুরোধেই এএফসি মালদ্বীপে অনুষ্ঠিত তাদের এএফসি কাপের সময়সূচি পিছিয়েছে। সেইসাথে গত মে’তে স্থগিত হয়ে যাওয়া এএফসি টুর্ণামেন্টের ক্ষতিপূরণে চিঠিও আমলে নিয়েছে।

Previous articleপ্রতিদ্বন্দ্বিতার আভাস দিলেন তপু!
Next articleচূড়ান্ত হলো সাফের ফিকশ্চার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here