দল বদলের শেষ দিনে আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে হঠাৎই সবার দৃষ্টি ভবনের পাশের থাকা খালি জায়গায়। মাপ নিচ্ছে ফেডারেশনের কর্মীরা। তা নিজে থেকে তদারকি করছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। কৌতুহলী উপস্থিত সাংবাদিকরা জানতে চান কিসের মাপ নিচ্ছেন তারা? তখন বাফুফে সভাপতি জানান, এই জায়গাতেই পরিকল্পনা চলছে বহুল প্রত্যাশিত জিমনেশিয়াম করার।

খুব দ্রুতই কাজ শুরু করতে যাচ্ছে ফেডারেশন। আগামী সভায়ই এই নিয়ে সিদ্ধান্ত আসবে। মূলত একটি ফুটবল জিম তৈরি করতে চান তারা। কাজী সালাউদ্দিন বলেন, ‘এটি মূলত ফুটবল জিম হবে। এটা হোটেল জিম, ক্রিকেট জিম বা হকি জিম হবে না। এটা শুধুই ফুটবলের জন্য তৈরি হবে।’ অর্থ্যাৎ শুধুমাত্র ফুটবলের জন্য প্রয়োজনীয় জিম সামগ্রী থাকবে এতে। পাশাপাশি রানিং ট্র্যাক রাখারও পরীকল্পনা রয়েছে। আগামী সপ্তাহখানের মধ্যে সিদ্ধান্ত চূড়ান্ত হলে কোটি টাকা ব্যয়ে তিন মাসের মধ্যেই জিম তৈরি হবে বলে আশাবাদী বাফুফে বস।

জিম কেমন হচ্ছে এমন প্রশ্নে কাজী সালাউদ্দিন জানান, ‘টটেহ্যাম হটস্পার্স ক্লাব আছে না, ঠিক তার মডেলেই হচ্ছে।’ জিম হলে জাতীয় দলগুলোর বাইরে ক্লাবগুলোও বাফুফে’র অনুমতি নিয়ে শিডিউল করে জিমটি ব্যবহার করতে পারবে।

Previous articleআরামবাগে নাইজেরিয়ান ক্রিস্টোফার; বাদ পড়লেন হাকিমি
Next articleদল-বদল সম্পন্ন; প্রস্তুত দলগুলো!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here