আজ ইতিহাস গড়েছেন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড় সানজিদা আক্তার। ইস্টবেঙ্গলের ইতিহাসে প্রথম বিদেশি নারী ফুটবলার হিসেবে অভিষেক করেন তিনি। এছাড়া ইস্টবেঙ্গলে খেলা প্রথম বাংলাদেশী নারী ফুটবলারও তিনি।

ইস্টবেঙ্গলের হয়ে আজ প্রথমবারের মতো মাঠে নামেন সানজিদা। হোমভেন্যুতে ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ ছিলো ওড়িশা স্পোর্টস। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। তবে প্রথম ম্যাচেই নিজের জাত চিনিয়েছেন সানজিদা। নিজের পরিচিত পজিশন রাইট উইংয়ে বেশ চনমনে ছিলেন তিনি, তার উপর ভর করেন ইস্টবেঙ্গল কয়েকবার ওড়িশা স্পোর্টসের রক্ষণের হানা দিয়েছিলো।

ম্যাচের দ্বিতীয়ার্ধে চালকের আসন দখল করে নেয় ওড়িশা। ২-৩ বার বড়সড় আক্রমণ তৈরি করে তারা, তবে প্রতিবারই গোল করতে ব্যর্থ হয়েছে দলটি। ইস্টবেঙ্গলের গোলরক্ষক মেলোডি ওড়িশার সব কয়টি গোলের সুযোগ একক নৈপুণ্যে ঠেকিয়ে দেন। এতে করে ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

এই ড্রয়ের ফলে ৭ ম্যাচে ১ জয়, ১ ড্র ও ৫ হারে মোট ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ছয়ে অবস্থান করছে ইস্টবেঙ্গল। অন্যদিকে সমান ম্যাচ খেলে ২ ড্র, ৫ হার এবং বিনা জয়ে মাত্র ২ পয়েন্ট নিয়ে তালিকার একেবারে তলানিতে আছে ওড়িশা স্পোর্টস।

Previous articleফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে আবাহনী-মোহামেডান!
Next articleপ্রথম ম্যাচে জয় ছাড়া বিকল্প কিছু দেখছে না বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here