করোনা ভাইরাসের কবলে পড়ে ইতিমধ্যেই বাতিল হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের চলতি মৌসুম। লিগ বাতিল হওয়ায় বিদেশি ফুটবলাররাও ফিরে গেছে নিজ নিজ দেশে। ক্লাব গুলোও মোটামুটি স্বস্তিতে লীগ বাতিল হওয়াতে। কিন্তু অপরদিকে বেশ বিপাকে পড়েছে বসুন্ধরা কিংস।

এএফসি কাপে খেলা দলটি তারকা ফুটবলারদের সঙ্গে ভালোমানের বিদেশি ফুটবলার নিয়ে গড়েছিলো দল। বিদেশিদের পিছনে বেশ ভালো অঙ্কের টাকা খরচ করেছে দলটি। তাই লীগ বাতিল হওয়াতে দলটি পড়েছে বেশ সংকটে। উল্লেখযোগ্য বিষয় হলো বসুন্ধরা কিংসের হয়ে খেলা কোস্টারিকা জার্সিতে রাশিয়া বিশ্বকাপের দলে থাকা প্লেয়ার ড্যানিয়েল কলিনড্রেসের সার্ভিস আর না পাওয়ার শঙ্কা। বিপিএলের গত আসরের চ্যাম্পিয়নদের সাথে চুক্তির মেয়াদ শেষ কলিনড্রেসের। যার ফলে এএফসি কাপে তাকে আর নাও পেতে পারে কিংস। সেজন্য তার বিকল্পও খুঁজতে হবে দলটিকে।

আর্জেন্টাইন হার্নান বার্কোসের পাশাপাশি নিকোলাস দেলমন্তে,বখতিয়ার ও নাজারভের মতো ফুটবলারদের নিয়ে গড়া বসুন্ধরা কিংসের বিদেশি স্কোয়াড। কিন্তু তাদের সাথে কিংসের চুক্তি সেপ্টেম্বর-অক্টোবর পর্যন্ত।তার আগে এএফসি কাপের খেলা শুরু না হলে পরবর্তীতে এদের কাউকেই পাবে কিনা সেটা নির্ভর করছে এএফসির সিদ্ধান্তের উপর। সেক্ষেত্রে সংকেত পেলে নতুন চুক্তিতে যেতে পারে ক্লাব ও খেলোয়াড়েরা। এসবের পাশাপাশি রয়েছে দলবদলের বাধ্যবাধকতা। সাধারণত বিদেশি ফুটবলার কিনার জন্য একটা সময় বেধে দেয়া হয় ফিফা থেকে। সেই উইন্ডোর বাইরে গিয়ে প্লেয়ার কিনা যায় না। সেক্ষেত্রে এটিও বড় সমস্যা বসুন্ধরার জন্য। সেক্ষেত্রে নতুন করে ফুটবলার নেয়ার জন্য এএফসির কাছে আবেদন করেছে কিংস।

আগামীকাল দক্ষিণ এশিয়ার ক্লাবগুলোর সঙ্গে অনলাইনে মিটিংয়ে বসবে এএফসি কর্মকর্তারা। সেখানেই এএফসি কাপ ও বিদেশি ফুটবলারের বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। সাথে বাকি ম্যাচ গুলোর সময়ও। সেক্ষেত্রে দেখার বিষয় এএফসি ক্লাব মাঠে গড়ালে কিংস তাদের বিদেশি ফুটবলার সমস্যার সমাধান কিভাবে করে।

অন্যদিকে ঘরোয়া ফুটবলের মৌসুম কবে নাগাদ আবার শুরু হয় সেটার নেই কোনো নিশ্চয়তা। সেক্ষেত্রে শুরু হলে বর্তমান খেলোয়াড়দের সঙ্গে নতুন করে চুক্তি নিয়ে ভাবতে পারে কিংস। খেলা না হওয়ায় ইতিমধ্যেই বেশ আর্থিক ক্ষতি হয়েছে ক্লাবটির। সেক্ষেত্রে কলিনড্রেসের সাথে পুনরায় চুক্তি করে শুধু শুধু বেতন দেয়ার কোনো ইচ্ছা নেয় বসুন্ধরার। অন্য বিদেশি ফুটবলার এএফসি কাপের জন্য যাতে নিতে পারে তার জন্য আবেদন করা বসুন্ধরা কিংস অপেক্ষা করছে এএফসির সিদ্ধান্তের উপর। এদিকে এএফসি থেকে দলবদলের সুযোগ পাওয়া গেলে কিংসের বিদেশি স্কোয়াডে আসতে পারে পরিবর্তন। সেক্ষেত্রে ডিফেন্ডার আখতাম নাজারভ ও মিডফিল্ডার বখতিয়ার দুশভেককে ছেড়ে দিতে পারে বসুন্ধরা, তবে সেটা নির্ভর করছে সেরা বিকল্পের সন্ধানের উপর। ফলে সমর্থকদের আলোচনায় একটিই প্রশ্ন, তবে কি শেষ হলো কলিন্ড্রেসের বাংলাদেশ অধ্যায়?

Previous articleশুভ জন্মদিন ইমন মাহমুদ
Next articleপ্রস্তুতিতে নামার ঘোষনা দিয়েছে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের প্রতিপক্ষ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here