গেল মৌসুমে স্বাধীনতা কাপের সেমি ফাইনালে খেলে ভালো কিছুর ইঙ্গিত দিলেও লিগে সে ধারা বজায় রাখতে পারেনি বাংলাদেশ পুলিশ এফসি। ১২ দলের লিগে ৮ম হয়ে লিগ শেষ করা পুলিশ তাই মেটাতে পারেনি সমর্থকদের প্রত্যাশা। তবে প্রত্যাশামাফিক ফলাফল না পেলেও বেশ কিছু ম্যাচে পুলিশ এফসির ফুটবলারদের মাঠের পারফরম্যান্স নজর কেড়েছে সবার। কিন্তু আসছে মৌসুমে নজরকাড়া পারফরম্যান্সের সঙ্গে ফলাফলও চায় পুলিশ এফসির টিম ম্যানেজমেন্ট।

তাইতো গত মৌসুমে খেলা বিদেশিদের ছেড়ে দিয়ে নতুন বিদেশি ফুটবলার দলে ভেড়ানোর দিকে মনোযোগ দিয়েছে পুলিশ। এরইমধ্যে আসছে মৌসুমের জন্য নিজেদের ৪ বিদেশি ফুটবলারকে নিশ্চিত করেছে পুলিশ। ভেনেজুয়েলার ফরোয়ার্ড অ্যাডওয়ার্ড মরিলো, পানামার ফরোয়ার্ড হোসে হার্নান্দেজ, নিকারাগুয়ার মিডফিল্ডার ফ্রেডম্যান কির্কল্যান্ড এবং কিরগিজস্তানের ডিফেন্ডার আলমাজবেক মালিকভ আসছে মৌসুমে খেলবেন পুলিশ এফসির হয়ে।

২৭ বছর বয়সী ফরোয়ার্ড অ্যাডওয়ার্ড মরিলো সবশেষ খেলেছেন নিকারাগুয়ার ক্লাব মানাগুয়া এফসিতে। এছাড়া নিকারাগুয়া এবং ভেনেজুয়েলার শীর্ষ স্তর ও কলম্বিয়ার দ্বিতীয় স্তরে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। এর পাশাপাশি ভেনেজুয়েলা অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলেছেন ৪ ম্যাচ, করেছেন ২ গোল। আসছে মৌসুমে পুলিশ এফসির ১০ নম্বর জার্সিটাও থাকবে মরিলোর গায়ে।

তার সাথে পুলিশ এফসির আক্রমণভাগের দায়িত্ব সামলাবেন পানামার ফরোয়ার্ড হোসে হার্নান্দেজ। ২৭ বছর বয়সী হার্নান্দেজ সবশেষ খেলেছেন মালদ্বীপের ক্লাব গ্রিন স্ট্রিটে। এর আগে নিজ দেশ পানামার বেশ কয়েকটি ক্লাবে খেলার অভিজ্ঞতা রয়েছে হোসে হার্নান্দেজের।


পুলিশ এফসির মাঝমাঠের দায়িত্ব সামলাবেন ১৮ বছর বয়সী নিকারাগুয়ার সেন্ট্রাল মিডফিল্ডার ফ্রেডম্যান কির্কল্যান্ড। সবশেষ তিনি খেলেছেন নিজ দেশ নিকারাগুয়ার ক্লাব রিয়াল এস্তেলিতে। এছাড়া নিকারাগুয়া অনূর্ধ্ব-২০ দলেরও নিয়মিত সদস্য কির্কল্যান্ড।

আর পুলিশ এফসির রক্ষণ সমালাবেন কিরগিজ ডিফেন্ডার আলমাজবেক মালিকভ। ২৬ বছর বয়সী এই সেন্টার ব্যাক ৫ ম্যাচে ছিলেন কিরগিজস্তানের স্কোয়াডে, তবে এখনও জাতীয় দলের জার্সিতে মাঠে নামা হয়নি তার। তবে ক্লাব ক্যারিয়ারে কিরগিজ প্রিমিয়ার লিগে নেফছি কোচকর ও আলয় ওস্ ক্লাবে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। কিরগিজস্তানের ঘরোয়া ফুটবলে ৬০ ম্যাচ এবং এএফসি কাপে ৮ ম্যাচ খেলেছেন তিনি।

এবার দেখার পালা নতুন বিদেশিদের নিয়ে রোমানিয়ান কোচ আরিস্টিকা সিওবার হাত ধরে কেমন পারফরম্যান্স করে বাংলাদেশ পুলিশ এফসি।

Previous articleজেমি’র বকেয়া প্রদানের জন্য বাফুফেকে ফিফা’র নির্দেশ
Next articleব্রাজিলিয়ান ফুটবলারদের নিয়েই পরিকল্পনা ফর্টিসের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here