দুই পয়েন্ট খুইয়ে পেনাল্টি মিস এবং সহজ সুযোগ হাতছাড়ার খেসারত দিতে হলো ঢাকা আবাহনীকে। ‘বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২১-২২’ এর পঞ্চম দিনে মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে ঢাকা আবাহনীর মুখোমুখি হয় বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। ম্যাচে এবারের মৌসুমে দারুণ ছন্দে থাকা মারিও লেমোসের আবাহনীকে রুখে দেয় পুলিশ এফসি।

ম্যাচের ৪২ মিনিটে পেনাল্টি থেকে গোলের সহজ সুযোগ হাতছাড়া করে ঢাকা আবাহনী। আবাহনীর ফরোয়ার্ড ডরিয়েল্টনের পাসে পুলিশ এফসির ডিফেন্ডার আকিবুর রহমানের সাথে বল দখলের লড়াই চালায় আবাহনীর মিডফিল্ডার জুয়েল রানা। বল দখলের লড়াই আকিব বক্সের ভেতরে জুয়েল রানাকে পিছন থেকে ফাউল করলে ম্যাচ রেফারি সরাসরি পেনাল্টি সিদ্ধান্ত দেয়। পেনাল্টি থেকে স্পট কিক নেয় ডরিয়েল্টন। কিন্তু বল বারপোস্টের উপর দিয়ে সীমানা অতিক্রম করে।

৫০ মিনিটে আবারো সুবর্ণ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় ডরিয়েল্টন। মাঠের ডানপ্রান্ত থেকে নুরুল নাইম ফয়সালের ক্রস থেকে বক্সের ভেতরে থাকা ফাঁকা জায়গায় বল পেয়ে যায় ডরিয়েল্টন। বল পেয়ে সরাসরি গোলে শট নেয় ডরিয়েল্টন। কিন্তু বল আবারো পোস্টের উপর দিয়ে চলে যায়।

৭৬ মিনিটে ড্যানিয়েলসন রদ্রিগেজের গোলে ম্যাচের দখল নেয় পুলিশ ফুটবল ক্লাব। বামপ্রান্ত দিয়ে ইসা নূরের ক্রস থেকে পুলিশের আফগানি ফরোয়ার্ড আমিরউদ্দিন শারিফির গোলের সুযোগ থাকলেও বল আবাহনীর মিলাদ শেখের গায়ে লেগে ফিরে আসে। ফিরতি বলে ড্যানিয়েলসন অন টার্গেটে জোরালো এক শট নেন আবাহনীর গোলরক্ষক শহিদুল আলম সোহেল চেষ্টা করেও গোল ঠেকাতে পারে নি।

ম্যাচের ইঞ্জুরি টাইমে এসে সমতায় ফিরে ঢাকা আবাহনী। মাঠের ডানপ্রান্ত থেকে আবাহনীর কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিড্রেসের ক্রস হেডে গোল আদায় করে নেন ড্যারিয়েল্টন। পুলিশ এফসির গোলরক্ষক মোহাম্মদ নেহাল বামদিকে লাফ দিলেও গোল হওয়া থেকে দলকে রক্ষা করতে পারে নি। ফলে ১-১ গোলের ড্র দিয়ে মাঠ ছাড়ে দুই দল।


দিনের আরেক ম্যাচে টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় তুলে মাঠ ছেড়েছে গতবারের রানার্স আপ শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গোল করে এবং সতীর্থকে দিয়ে করিয়ে শেখ জামালের জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক সলোমন কিং।

ম্যাচের ২০তম মিনিটে উজবেক মিডফিল্ডার ওতাবেকের অ্যাসিস্টে শেখ জামালকে এগিয়ে নেন শেখ জামালের গাম্বিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার সলোমন কিং। এরপর ম্যাচের ৩৭তম মিনিটে রায়হান হাসানের অ্যাসিস্টে স্কোর শিটে নাম তুলেন এই মৌসুমেই চট্টগ্রাম আবাহনী থেকে শেখ জামালে যোগ দেওয়া নাইজেরিয়ান ফরোয়ার্ড চিনেদু ম্যাথিউ। বিরতির পর ৫৭তম মিনিটে অধিনায়ক সলোমন কিংয়ের অ্যাসিস্টে নিজের জোড়া গোলের পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন ম্যাথিউ। ফলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

Previous articleটঙ্গীতে খেলা আয়োজনের প্রক্রিয়াতে বাফুফের ওপর অসন্তুষ্ট ক্রীড়া প্রতিমন্ত্রী!
Next articleইন্টারন্যাশনাল ট্রান্সফার ব্যানের বেড়াজালে আটকালো আরামবাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here