আসন্ন ফুটবল মৌসুমকে সামনে রেখে নিজেদের তৃতীয় বিদেশী নিশ্চিত করেছে বাংলাদেশ পুলিশ এফসি। আইভেরি কোস্টের দুই ফুটবলারের পর এবার কিরগিস্তান থেকে একজন ফুটবলার এনেছেন তারা।

কিরগিস্তান থেকে মধ্যমাঠের ফুটবলার মুরোলিমজোন আখমেদোভকে দলে নিয়েছে পুলিশ এফসি। এর আগে বাংলাদেশে খেলার অভিজ্ঞতা রয়েছে এই ফুটবলারের। সাইফ স্পোর্টিং ক্লাবে খেলেছেন তিনি। সাইফ থেকে খেলে কিরগিস্তানের প্রথম বিভাগের দল নেফচি’তে খেলেছেন এই ফুটবলার। নেফচি’র হয়ে তিন গোলের পাশাপাশি সাতটি এসিস্ট রয়েছে তার।

আখমেদোভের আগে পুলিশ এফসি দলে নিয়েছে আইভেরি কোস্টের ল্যানকিন তোরে ও বাল্লো ফামুসাকে। বাংলাদেশে খেলার অভিজ্ঞতা রয়েছে দুই ফুটবলারেরই। ল্যানকিন সর্বশেষ মৌসুমে খেলেছেন ব্রাদার্স ইউনিয়নে। বাল্লো ছিলেন শেখ জামাল ডিসি’র খেলোয়াড়। পেশাদার ফুটবলে ভারত ও বাংলাদেশের লীগেই খেলেছেন ডিফেন্ডার ল্যানকিন তোরে। কলকাতা মোহামেডান, কাশমির, মিনার্ভা পাঞ্জাব ঘুরে গতবারই যোগ দেন ব্রাদার্স ইউনিয়েনে।

গোল করতে পারদর্শী বাল্লো ফামুসা’র অভিজ্ঞতা রয়েছে থাই লীগে খেলার। থাইল্যান্ডের ইয়ালা ইউনাইটেড, উথাই থানি এফসি, সিংবুড়ি এফসি, এয়ারফোর্সের মতো দলে খেলে এসেছেন তিনি। লাওসের দল লাও টয়োটা হয়ে ২০১৮-১৯ মৌসুমে যোগ দেন বাংলাদেশেরে মুক্তিযোদ্ধা সংসদ কেসিতে। সেখান থেকে গতবার খেলেছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবে। পরিত্যক্ত হওয়া মৌসুমে লীগে করেছেন তিন গোল। ২০১৮-১৯ মৌসুমে করেছিলেন ১১ গোল।

Previous articleকরোনা মুক্ত হলেন কাজী সালাউদ্দিন!
Next articleআরামবাগে অস্ট্রেলিয়ান ডিফেন্ডার ব্রেডি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here